সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

পাকিস্তানের প্রশংসায় ট্রাম্প

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০১৬
  • ৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ফোনালাপে পাকিস্তান ও নওয়াজ শরিফের প্রশংসা করেন ট্রাম্প। তিনি নওয়াজকে ‘চরম মানুষ’ হিসেবে অভিহিত করেন। উল্লেখ্য, চরম মানুষ ইতিবাচক অর্থেই ব্যবহার করেছেন ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের নতুন প্রশাসনের সঙ্গে পাকিস্তানের সম্পর্কের রূপরেখা কেমন হবে, তা এখনো নিশ্চিত না হলেও ট্রাম্প-শরিফের কথোপকথনে দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয়ের দেওয়া তথ্যানুসারে এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, ট্রাম্পকে শুভেচ্ছা জানাতে বুধবার ফোন করেন শরিফ। নির্বাচনী প্রচারে ট্রাম্প পাকিস্তান নিয়ে বিভিন্ন সমালোচনা করলেও আশ্চর্যজনকভাবে ফোনালাপে তার উল্টো চিত্র ফুটে ওঠে।

ট্রাম্প বলেন, ‘প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, আপনার সুনাম আছে। আপনি চরম লোক। আপনি দারুণ কাজ করছেন, যা পদে পদে দেখা যাচ্ছে। আপনার সঙ্গে শিগগিরই দেখা করার বিষয়ে ভাবছি আমি।’

ট্রাম্প আরো বলেন, ‘এই যে আমি আপনার সঙ্গে কথা বলছি, মনে হচ্ছে অনেক আগে চেনা কোনো মানুষের সঙ্গে কথা বলছি।’ পাকিস্তান ও এর জনগণ ‘চমৎকার’। পাকিস্তানের মানুষ বুদ্ধিমান।

নওয়াজ শরিফকে ট্রাম্প বলেন, আপনার দেশের মানুষকে জানিয়ে দিন, তারা চমৎকার মানুষ… যেসব পাকিস্তানিকে আমি চিনি, তার ব্যক্তিক্রমী মানুষ। পাকিস্তান সফরে আসতে আমন্ত্রণ জানালে চমৎকার মানুষের দারুণ একটি দেশে আসতে পারলে তিনি খুশি হবেন।

ভারত-পাকিস্তানের মধ্যকার সমস্যা নিরসনে ভূমিকা রাখতে আগ্রহ প্রকাশ করে ট্রাম্প বলেন, বিদ্যমান সমস্যা সমাধানে আমি যেকোনো ধরনের ভূমিকা রাখতে প্রস্তুত। এটি করতে পারলে আমি সম্মানিত হব এবং আমি ব্যক্তিগতভাবে তা করব।

নওয়াজকে অভয় দিয়ে তিনি বলেন, ২০ জানুয়ারি ক্ষমতা গ্রহণের আগেও প্রয়োজনে তাকে ফোন দিতে বলেন ট্রাম্প।

নির্বাচনের আগে ভারতের দিকে ট্রাম্পের ভালো দৃষ্টিভঙ্গি ছিল। কিন্তু নির্বাচনে পরে তিনি তার অবস্থান পরিবর্তন করছেন বলে মনে হচ্ছে। ভারত-পাকিস্তানের সমস্যা নিয়ে তার পূর্বসূরিরা যেভাবে কাজ করেছেন, ট্রাম্প তার বাইরে যেতে পারবেন বলে মনে হয় না।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com