বুধবার, ০১ মে ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

পাকিস্তানকে উড়িয়ে সিরিজ ইংল্যান্ডের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৩১ আগস্ট, ২০১৬
  • ১১৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ওয়ানডে ইনিংসের রেকর্ড গড়লেন অ্যালেক্স হেলস। ইংল্যান্ডের দ্রততম ফিফটি করলেন জস বাটলার। ঝড় তুললেন এউইন মরগানও। হাসল জো রুটের ব্যাটও।

তাদের ব্যাটে চড়ে কাল ট্রেন্ট ব্রিজে তৃতীয় ওয়ানডেতে ইংল্যান্ড ৫০ ওভারে ৩ উইকেটে তুলল ৪৪৪ রান, ওয়ানডেতে যা দলীয় সর্বোচ্চ রান। ২০০৬ সালে নেদারল্যান্ডসের বিপক্ষে ৪৪৩ রান করে এতদিন রেকর্ডটির মালিক ছিল শ্রীলঙ্কা।

জিততে হলে পাকিস্তানকেও গড়তে হতো বিশ্ব রেকর্ড। তবে পাকিস্তান অলআউট ২৭৫ রানে। ইংল্যান্ডের জয় ১৬৯ রানের। এই জয়ে দুই ম্যাচ হাতে রেখেই পাঁচ ম্যাচের সিরিজটি ৩-০ ব্যবধানে জিতে নিল স্বাগতিকরা।

এদিন টস জিতে ব্যাট করতে নেমেছিল ইংল্যান্ড। পাকিস্তানের বোলারদের নাজেহাল করে ইংল্যান্ড যে বিশ্ব রেকর্ড গড়বে, সেটি বোঝা যায়নি প্রথম ২০ ওভারেও। ২০ ওভার শেষে ইংল্যান্ডের রান ছিল ১ উইকেটে ১২৩। হেলস ফিফটি করেছিলেন ৫৫ বলে। পরের ২৮ বলে পূর্ণ করেন সেঞ্চুরি। সেঞ্চুরি থেকে ১৫০ পর্যন্ত যেতে খেলেছেন মাত্র ২৭ বল।

হেলস যেভাবে খেলছিলেন, মনে হচ্ছিল ওয়ানডের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ডটাই না ভেঙে যায়! তবে বিশ্ব রেকর্ডটা গড়তে পারেননি। গড়েছেন ইংলিশ রেকর্ড। ইংল্যান্ডের হয়ে আগের ব্যক্তিগত সর্বোচ্চ রবিন স্মিথের ১৬৭ রানের রেকর্ড ভেঙে হেলস ফিরলেন ১৭১ রানে। ১২২ বলের ইনিংসে ২২ চার ও ৪ ছক্কা। দ্বিতীয় উইকেটে হেলসের সঙ্গে ২৪৮ রানের জুটি গড়া রুট ৮৬ বলে করেছেন ৮৫।

হেলসের পর শেষ দিকে ব্যাট হাতে ঝড় তুলেছেন বাটলার ও মরগান। বাটলার ফিফটি করেছেন ২২ বলে, ইংলিশ ব্যাটসম্যানের যা দ্রুততম। শেষ পর্যন্ত তিনি ৫১ বলে করেছেন অপরাজিত ৯০ (৭টি করে চার ও ছক্কা)। অধিনায়ক মরগান ২৭ বলে ৫ ছক্কা আর ২৩ চারে করেছেন অপরাজিত ৫৭।

‘সেঞ্চুরি’ করেছেন পাকিস্তানের এক বোলারও! তবে সেটি রান দেওয়ার। ১০ ওভারে ১১০ রান দিয়েছেন ওয়াহাব রিয়াজ। এই প্রথম পাকিস্তানের কোনো বোলার রান দেওয়ার সেঞ্চুরি করলেন। আর একটু হলে তো ওয়ানডে ইতিহাসে সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ডই গড়ে ফেলতেন! ২০০৬ সালে জোহানেসবার্গে অস্ট্রেলিয়ার মিক লুইস দিয়েছিলেন ১১৩ রান। ওয়ানডেতে সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড হিসেবে সেটিই টিকে রইল।

রানের পাহাড় মাথায় নিয়ে ব্যাট করতে নেমে ৪২.৪ ওভারে ২৭৫ রানেই আলআউট হয়ে যায় পাকিস্তান। এগারো নম্বরে নেমে ২৮ বলে ৫৮ করেছেন মোহাম্মদ আমির, যা এগারো নম্বরে নামা কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ ইনিংস। ৫৮ রান করেছেন শারজিল খানও। সরফরাজ আহমেদের ব্যাট থেকে আসে ৩৮ রান।

ইংল্যান্ডের ছয় বোলারের সবাই উইকেট পেয়েছেন। ৪১ রানে ৪ উইকেট নিয়ে সেরা বোলার ক্রিস ওকস। আদিল রশিদ নিয়েছেন ২ উইকেট। এ ছাড়া মার্ক উড, লিয়াম প্লাঙ্কেট, বেন স্টোকস ও মঈন আলী নিয়েছেন একটি করে উইকেট।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com