মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

পাউবো অফিসে কর্মচারীকে দিনভর আটকে রেখে নির্যাতন

রাজশাহী প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ১৪ বার পড়া হয়েছে

রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে একজন কর্মচারীকে প্রায় ১০ ঘণ্টা আটকে রেখে শারীরিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। 

অভিযোগ পেয়ে আরএমপির বোয়ালিয়া থানা পুলিশ বুধবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে নির্বাহী প্রকৌশলী শেখ সফিকুল ইসলামের দফতর থেকে কামরুল ইসলাম নামের ওই কর্মচারীকে উদ্ধার করেন। 
নির্যাতনের শিকার কামরুল ইসলাম রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর দফতরের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর।

জানা গেছে, কামরুল সম্প্রতি পাউবোর নীলফামারীর ডালিয়া প্রকল্প থেকে রাজশাহীতে বদলি হয়ে আসেন। কামরুল ইসলামের বাড়ি নাটোরে। বৃহস্পতিবার সকালে তিনি বাদী হয়ে রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সফিকুল ইসলাম সেখ, সহকারী প্রকৌশলী আব্দুর রশিদ, উপ-বিভাগীয় প্রকৌশলী রিফাত করিম ও ওবাইদুল হক এবং উপ-সহকারি প্রকৌশলী মুকেশ কুমারকে আসামি করে বোয়ালিয়া থানায় একটি অভিযোগ দিয়েছেন। অভিযোগে পুর্বপরিকল্পিতভাবে আটকে রেখে তাকে হত্যা চেষ্টার অভিযোগ আনা হয়েছে। 

ভুক্তভোগী কামরুল ইসলাম অভিযোগে আরও জানান, দুই সপ্তাহ আগে পাউবোর ডালিয়া প্রকল্প থেকে তিনি রাজশাহীতে পাউবোর নির্বাহী প্রকৌশলীর দপ্তরে বদলি হয়ে আসেন। বদলি হয়ে আসার পর থেকে তাকে কোন কাজ দেওয়া হয়নি। ফলে শুধু বসে থেকেই তার দিন পার হচ্ছিল। ফলে মঙ্গলবার অফিস সময় শেষ হওয়ার এক ঘণ্টা আগে অফিস ত্যাগ করেন। এ কারণে ক্ষিপ্ত হয়ে ওঠেন নির্বাহী প্রকৌশলী। 

পরদিন বুধবার তিনি অফিসে গেলে দুপুর ১২টার দিকে নির্বাহী প্রকৌশলী তাকে দপ্তরে ডেকে নেন। আগের দিন একঘণ্টা আগে অফিস ত্যাগের বিষয়ে জানতে চান। এ সময় কামরুল ইসলাম বলেন, বদলি হয়ে আসার পর থেকে তাকে কোনো কাজ দেওয়া হয়নি। কোনো কাজ না থাকায় তিনি একঘণ্টা আগে চলে যান। কামরুল ইসলাম তাকে কিছু কাজ দেওয়ার জন্য নির্বাহী প্রকৌশলীকে অনুরোধ করেন। এতেই নির্বাহী প্রকৌশলী তার ওপর ক্ষেপে উঠেন।

অভিযোগ মতে, এ সময় কামরুল ইসলাম ও নির্বাহী প্রকৌশলীর মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে নির্বাহী প্রকৌশলী অন্যান্য অধস্তনদের দ্রুত ডেকে নেন তার দফতরে। সবাই মিলে কামরুল ইসলামকে ধরে পিঠমোড়া করে বেঁধে ফেলেন। এরপর অফিসের ফ্লোরে ফেলে শুরু হয় নির্যাতন। 

কামরুল ইসলামের ভাষায়, নির্বাহী প্রকৌশলীসহ সহযোগীরা সমানে তাকে কিল ঘুষি লাথি মারতে থাকেন। তার মোবাইল ফোন কেড়ে নেন। অফিসেরই কোনো কর্মচারীর মাধ্যমে খবর পেয়ে স্ত্রী কুমকুম আরা রাতে নাটোর থেকে ছুটে যান রাজশাহীতে। 

নির্বাহী প্রকৌশলীকে অনুনয় বিনয় করেও স্বামীকে ছাড়াতে ব্যর্থ হয়ে রাত ১০টার দিকে আরএমপির বোয়ালিয়া মডেল থানায় একটি অভিযোগ দেন। বোয়ালিয়া থানার পুলিশ রাত সাড়ে ১০টার দিকে নির্বাহী প্রকৌশলীর দফতর থেকে কামরুল ইসলামকে উদ্ধার করে থানায় নিয়ে যান। 

এদিকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বোয়ালিয়া মডেল থানায় পুলিশি হেফাজতে থাকা কামরুল ইসলাম উপস্থিত সাংবাদিকদের বলেন, রাজশাহীতে বদলি হয়ে আসার পর থেকেই নির্বাহী প্রকৌশলী ও তার আস্থাভাজন কয়েকজন কর্মকর্তা কর্মচারি তাকে নানাভাবে পীড়ণ করে আসছেন। নির্বাহী প্রকৌশলীসহ সংশ্লিষ্টরা তার রাজশাহীতে বদলির বিষয়টি ভালোভাবে নেননি। তাকে কোনো কাজ দেওয়া হয়নি। ফলে সকাল সাড়ে ৯টায় অফিসে গিয়ে বিকাল ৫টা পর্যন্ত তিনি শুধু বসে থেকেই কাটিয়েছেন। 

তিনি কিছু কাজ চেয়েছিলেন। এতেই ক্ষিপ্ত হয়ে সহযোগীদের নিয়ে নির্বাহী প্রকৌশলী নিজ দফতরে আটকে রেখে তাকে হত্যা করতে চেয়েছিলেন। তিনি চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। বুকে ও শরীরে আঘাত পেয়েছেন। এখন অফিসে যেতে ভয় পাচ্ছেন। তিনি নির্বাহী প্রকৌশলীসহ তাকে নির্যাতনকারী কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করতে চান। 

এ বিষয়ে জানতে চাইলে আরএমপির বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ বৃহস্পতিবার দুপুরে  বলেন, কামরুল ইসলামকে মারধর করা হয়েছে সত্য। তবে কিল ঘুষি ও লাথি মারা হয়েছে।  পুলিশ তদন্ত শুরু করেছে।  সত্যতা পেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেওয়া হবে। 

ওসি আরও জানান, বৃহস্পতিবার সকালে নির্বাহী প্রকৌশলী বাদী হয়ে কামরুল ইসলামের বিরুদ্ধে থানায় পাল্টা একটি অভিযোগ করেছেন। যাতে তার গায়ে হাত তোলার অভিযোগ আনা হয়েছে। সেই অভিযোগও পুলিশ খতিয়ে দেখছে। 

ঘটনার বিষয়ে জানতে বৃহস্পতিবার দুপুরে নগরীর সপুরাস্থ পাউবোর কার্যালয়ে গেলে নির্বাহী প্রকৌশলীর দপ্তরটি তালাবদ্ধ পাওয়া যায়। তার মোবাইল ফোন নম্বরটিও এই সময়ে বন্ধ পাওয়া গেছে। 

অফিসের কর্মচারীরা জানান, নির্বাহী প্রকৌশলী পাউবোর রেস্ট হাউসে আছেন। কখন অফিসে ঢুকবেন তারা কিছুই জানেন না। 

উল্লেখ্য যে ভবনে কর্মচারী কামরুলকে বেঁধে রেখে নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে, সেই ভবনের দুই ও তিনতলায় পাউবোর রাজশাহী অঞ্চলের তত্বাবধায়ক ও প্রধান প্রকৌশলীর দপ্তর। উর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি সম্পর্কে অভ্যন্তরীণ তদন্ত শুরু করেছে বলে পাউবোর সংশ্লিষ্ট একটি সূত্রে জানা গেছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com