রবিবার, ৩০ জুন ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে কর্মকর্তাদের কাজ করতে হবে সব বিভাগে ভারী বর্ষণের সতর্কতা, ভূমিধসের শঙ্কা আরও ৫০০ কোটি ডলার দান করলেন ওয়ারেন বাফেট ‘সুন্দরবনের মধু’ বাংলাদেশের জিআই পণ্য হিসেবে নিবন্ধিত হচ্ছে নিত্যপণ্যের দাম নাগালে রাখতে কর্পোরেট নির্ভরশীলতা কমাতে হবে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আওতাধীন সংস্থার এপিএ চুক্তি এইচএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত প্রায় ১০ হাজার বাজেটে বিদেশনির্ভরতা কমিয়ে আনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বিরোধীদের রেকর্ডভাঙা জয়ের পূর্বাভাস, কত আসন পাবে লেবার পার্টি বিশ্ববিদ্যালয় অচল হলে পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত ভারতকে রেল করিডোর দেওয়া দেশের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বিদেশ যেতে মতিউরের স্ত্রীর আবেদন এবার সেই ফয়সালকে বগুড়ায় বদলি সাংবাদিক নাদিম হত্যার প্রধান আসামি বাবুর হাইকোর্টে জামিন শিক্ষার দুর্নীতি ভাষায় প্রকাশ করা যায় না পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন করলেন এএফডব্লিউসি প্রশিক্ষণার্থীরা এইচএসসি পরীক্ষার সময় বৃষ্টি হলে সময় বাড়বে নুর ও রাশেদের বিরুদ্ধে ভবন মালিকের মামলার প্রতিবেদন পেছাল ৯৯৯-এ ফোন করে মেঘনায় আটকে পড়া ৭ ছাত্র উদ্ধার বেড়েছে অনলাইন জুয়া, নিয়ন্ত্রণে দরকার সমন্বিত প্রচেষ্টা

পাউবো’র ৮টি জোনের মধ্যে প্রথম স্থানে ফরিদপুর

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় শুক্রবার, ২৮ জুন, ২০২৪
  • ৬০ বার পড়া হয়েছে

বাংলাদেশ পানি সম্পদ মন্ত্রণালয়ের ২০২২-২০২৩ অর্থ বছরের বার্ষিক কার্যসম্পাদন চুক্তি বাস্তবায়নে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) ৮ টি জোনের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের ফরিদপুর জোন।

শুদ্ধাচার, অভিযোগ নিস্পত্তি ও কাজের সফলতাসহ ৫টি বিষয়ের সবকটিতে সাফল্যতার স্বাক্ষর রাখায় ফরিদপুর জোনকে প্রথম স্থানের তালিকায় রাখা হয়। 

এই সফলতার পেছনে সবচেয়ে বেশি যার কৃতিত্ব তিনি হচ্ছেন-জোনটির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ শাহজাহান সিরাজ। অত্যস্ত কর্মঠ,  বিচক্ষণ ও বুদ্ধিদীপ্ত সম্পন্ন এই মানুষটি ব্যক্তি জীবনের অনেক সৎ। সততার সাথে তিনি মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করার কারণেই ফরিদপুর জোনের মত একটি গুরুত্বপূর্ন জোনের দায়িত্ব তাকে দেওয়া হয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ জেলা গোপালগঞ্জও এই জোনেরই আওতাধীন।

এমন একটি গুরুত্বপূর্ন  জোনকে তিনি অত্যন্ত দক্ষতার সাথে প্রথম স্থানে নিয়ে এসেছেন। তার এই অবদানের জন্য প্রধান প্রকৌশলীর দপ্তর পশ্চিমাঞ্চল, বাংলাদেশ পানি উন্নয়ন, ফরিদপুরকে গতকাল বৃহস্পতিবার সম্মাননা প্রদান করা হয়ে। পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক গতকাল ফরিদপুর জোনের প্রধান প্রকৌশলী মোঃ শাহজাহান সিরাজ এর হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

পানি সম্পদ প্রতিমন্ত্রীর নিকট হতে সম্মাননা স্মারক নেওয়ার অনুভুতি প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আমরা প্রথম স্থান অধিকার করেছি। এজন্য ভাল লাগছে। তবে এই সাফল্য ফরিদপুর জোনে কর্মরত সকলের। যেকোন কাজই একটি টিম ওয়ার্ক। এখানে ছন্দপতন হলে সফলতা আসবে না। আমরা কাজের গতিকে ঠিক রাখতে পেরেছি-এজন্যই আমাদের সফলতা এসেছে। তিনি এ জন্য তার জোনের প্রতিটি কর্মকর্তা-কর্মচারিকে ধন্যবাদ জানান এবং আরও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান রাখেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com