শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ০৬:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মার্টিনেজের নৈপুণ্যে ইকুয়েডরকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা প্রধানমন্ত্রীর আগমনে পদ্মা পাড়ে উৎসবের আমেজ সকালে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ ইরানে দ্বিতীয় দফার প্রেসিডেন্ট নির্বাচন আজ যুক্তরাজ্যে নির্বাচনে টানা চতুর্থবার জিতলেন টিউলিপ সিদ্দিক এসসিও-র শীর্ষ সম্মেলনে নরেন্দ্র মোদী কেন গেলেন না? ব্রিটেনের নির্বাচন: লেবার পার্টির বিশাল জয়, সুনাকের পরাজয় প্রধানমন্ত্রীর সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় উত্তীর্ণ হবে ৬ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, নতুন কর্মসূচি ঘোষণা যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮১তম সভা অনুষ্ঠিত রাজধানীতে ৯ কোটি টাকার খাসজমি উদ্ধার কাস্টমস কমিশনার এনামুলের ৯ কোটি টাকার সম্পত্তি ক্রোকের নির্দেশ ফেনীতে বেড়িবাঁধের ১০ স্থানে ভাঙন, ৪৬ গ্রাম প্লাবিত জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনীর উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান বান্দরবানে বেনজীরের সম্পত্তি জেলা প্রশাসনের তত্ত্বাবধানে খালেদার মুক্তি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে পারেনি বিএনপি ভাতিজির বিয়েতে যাচ্ছিলেন এসআই, রাস্তায় ফেলে কোপাল দুর্বৃত্তরা কোটা আন্দোলনের কারণে রাজধানীজুড়ে তীব্র যানজট বিএনপি-জামায়াত বৃক্ষ ধ্বংস করে আর আওয়ামী লীগ রক্ষা করে : নিখিল

পাউবো’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী হামিদ: নারীদের সর্বনাশ করাই যার কাজ

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ১ জুলাই, ২০২৪
  • ২৬০ বার পড়া হয়েছে

বিয়ের প্রলোভনে সুন্দরী বিধবা নারীর সর্বস্ব লুটে নেওয়ার গুরুতর অভিযোগ ঊঠেছে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবদুল হামিদের বিরুদ্ধে। তিনি বর্তমানে কুষ্টিয়ায় কর্মরত রয়েছেন। জানা যায়, বিষয়টি পাউবো মহাপরিচালকের কার্যালয় পর্যন্ত গড়িয়েছে। এ নিয়ে একটি তদন্ত কমিটিও হয়েছে। কিন্ত অদ্যাবধি পর্যন্ত কমিটি কোন রিপোর্ট প্রদান করেনি। উল্টো কানাঘুষা চলছে, অর্থের বিনিময়ে বিষয়টিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে।

জানা যায়, পাবনা জেলার শিবরামপুরে প্রগতি মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক তানজিলা বেগম এ ব্যপারে জাতীয় মানবাধিকার কমিশনের কাছে বিচার চেয়ে আবেদন করেন। তিনি তার অভিযোগে উল্লেখ করেন, আবদুল হামিদ বিয়ের প্রলোভন দেখিয়ে ২০২১ সাল থেকে তার সাথে অবৈধ সম্পর্ক গড়ে তোলে। এ সময় আবদুল হামিদ তানজিলা বেগমকে নিয়ে বিভিন্ন পার্ক, বাসা, রিসোর্ট, বন্ধু-বান্ধবের বাসায় সময় কাটায়।
অভিযোগকারী তানজিলা আরও বলেন, এক পর্যায়ে আবদুল হামিদকে বিয়ের জন্য চাপ দিলে তিনি সুকৌশলে এড়িয়ে যেতে থাকেন।

তিনি আরও অভিযোগ করেন যে, আবদুল হামিদ তার পদের ক্ষমতাবলে বিভিন্ন নারীকে তার অফিসে নিয়োগ দেন। বাবুর্চি নাজমার সাথেও তার অবৈধ সম্পর্কের স্বীকারোক্তিমূলক কথোপকথনের একটি অডিও রেকর্ড তার কাছে রয়েছে। অভিযোগকারি আরও বলেন, আবদুল হামিদ যেসব অসহায় নারীর সাথে অবৈধ সম্পর্কে জড়িয়েছেন তার একটি তালিকাও আবেদনের সাথে জমা দিয়েছি। অভিযোগকারী বলেন, সামাজিক দায়বদ্ধতার কারণে এই লম্পট কর্মকর্তার (আবদুল হামিদ) বিরুদ্ধে আমি এমন অবস্থান নিয়েছি। যাতে করে, আর কোন নারীকে তিনি ফাঁদে ফেলতে না পারেন।

অভিযোগকারী বিষয়টি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জাতীয় মানবাধিকার কমিশনের কাছে দাবি জানায়। জাতীয় মানবাধিকার কমিশন বিষয়টি তদন্তপূর্বক কমিশনের কাছে প্রতিবেদন প্রেরণের জন্য পাউবো মহাপরিচালকের কাছে অনুরোধ জানায়।

গত ৮ মে প্রতিবেদনের জন্য দিন ধার্য থাকলেও এ ব্যপারে পাউবো থেকে কোন প্রতিবেদন মানবাধিকার কমিশনে পাঠানো হয়নি। আগামী ৩ জুলাই পাউবো’র প্রতিবেদনের জন্য পরবর্তি দিন ধার্য করা হয়েছে।

এ ব্যপারে জানতে চাইলে তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবদুল হামিদ বলেন, তানজিলা বেগম আমাকে ব্লাকমেইল করছে। তিনি বিভিন্ন জায়গায় আমার নামে অভিযোগ দিয়ে বেড়াচ্ছে। আপনার সাথে তার কথোপকথনের অডিও, ম্যাসেজ, ছবি ইত্যাদি কিভাবে এলো-জানতে চাইলে তিনি এর জবাব না দিয়ে লাইন কেটে দেন।

এ ব্যপারে তানজিলা বেগম জানান, আবদুল হামিদ পাউবো-কে বিক্রি করে বিভিন্ন্ নারীর সাথে সম্পর্কে জড়িয়েছে। তার ভাষায়, আবদুল হামিদ একজন লেবাশধারী ভন্ড। অনেক নারীর সর্বনাশ তিনি করেছেন। তিনি বলেন, আমি লোকলজ্জা বাদ দিয়ে এই কারণে অভিযোগ দায়ের করেছি যে, এরকম প্রতারকের বিচার হওয়া উচিত। অন্যথায় তার কাছে আরও অসংখ্য নারী লাঞ্চনার শিকার হবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com