সোমবার, ২০ মে ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত ডিজিটাল মাধ্যমে বিদেশে অর্থপাচার রোধে প্রশিক্ষণের বিকল্প নেই বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বৃদ্ধি করা হবে বিকাশ অ্যাপে খোলা যাচ্ছে সেভিংস এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ! ব্যাটারিচালিত রিকশা কোথায় কীভাবে চলবে নির্দেশনার পর ব্যবস্থা ডিএমপি ভারত থেকে রেলের ২০০ বগি কিনছে বাংলাদেশ, চুক্তি সই মেয়রের সামনে কাউন্সিলর রতনকে জুতাপেটা করলেন কাউন্সিলর চামেলী বাজেট অধিবেশন শুরু ৫ জুন দেশের অর্থনীতি শূন্যে, ক্র্যাশল্যান্ডিং হতে পারে বাজার ম‌নিট‌রিং জোরা‌লো করতে প্রধানমন্ত্রীর নি‌র্দেশ রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক মেয়েকে ঘুমে রেখে ফ্যানের সঙ্গে ফাঁসিতে ঝুললেন মা প্রধানমন্ত্রী ব্যাটারিচালিত রিকশার স্ট্যান্ডার্ড তৈরি করতে বলেছেন বঙ্গবন্ধু শান্তি পুরস্কার দেবে বাংলাদেশ, নীতিমালা অনুমোদন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শেখ হাসিনার শোক ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক কুমিল্লায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত প্রেসিডেন্ট রাইসি নিহত, ইরানে পাঁচদিনের শোক ঘোষণা প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

পাইকগাছায় দখল হয়ে যাচ্ছে শিবসা নদী

খুলনা প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
  • ১৪ বার পড়া হয়েছে

খুলনার পাইকগাছায় শহর রক্ষার নামে নদীর মধ্যখান দিয়ে বাঁধ দেওয়া হয়েছে। সরকারের অনুমতি ছাড়াই নদীর কুলে বাঁধ না দিয়ে অপরিকল্পিতভাবে শিবসা ব্রিজ থেকে থানা পর্যন্ত ৯০০ মিটার নদীর মধ্যখান দিয়ে বাঁধ গড়ে তোলা হয়। এতে শিবসা নদীর ভরাট অংশ দখলের অভিযোগ উঠেছে। ইতিমধ্যে নদীর বিশাল অংশ খণ্ড খণ্ড আকারে দখল হয়ে গেছে।

সরেজমিনে দেখা যায়, শিবসা ব্রিজ থেকে হাড়িয়া নদী পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার ভরাট হয়ে গেছে। ভাটার সময় কোথাও পানি থাকে না। এ সুযোগে নদীর দুই ধার দিয়ে ইতিমধ্যে বিশাল এলাকা দখল হয়ে গেছে। 

পাইকগাছা নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটির সভাপতি অ্যাডভোকেট প্রশান্ত কুমার মণ্ডল বলেন, সরকারের অনুমতি ছাড়াই অবৈধভাবে শহর রক্ষা বাঁধ দেওয়ার নামে নদী দখল করা হচ্ছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

পৌর প্যানেল মেয়র শেখ মাহবুবুর রহমান রঞ্জু বলেন, এটা সাময়িক বাঁধ। জমি দখলের কথা স্বীকার করে তিনি বলেন, তাদের নিষেধ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বলেন, বিষয়টি শুনেছি। অবৈধভাবে সরকারি সম্পত্তি দখলের কোনো সুযোগ নেই। এ ব্যাপারে তদন্ত করে অবৈধ দখলদারদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্হা নেওয়া হবে। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com