রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

পাঁচ ঘন্টা পর বেনাপোল স্থলবন্দরে হ্যান্ডলিং শ্রমিকদের একাংশের কর্মবিরতি প্রত্যাহার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২১ জানুয়ারী, ২০১৮
  • ৮৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বেনাপোল প্রতিনিধি: শ্রমিকদের বকেয়া মজুরির দাবিতে রোববার পাঁচ ঘণ্টা কাজ বন্ধ রাখার পর বেনাপোল স্থলবন্দরে হ্যান্ডলিং শ্রমিকদের (এক অংশের) ডাকা অনির্দিস্টকালের কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছেন। বন্দরের পরিচালক ও শ্রমিকদের মধ্যে এক বৈঠকে ফলপ্রসূ আলোচনার পর শ্রমিকরা বেলা দুইটা থেকে কাজে যোগ দেন।
এর আগ সকাল দশটা থেকে অনির্দিষ্টকালের জন্য বন্দরে লোড আনলোড বন্ধ রাখেন শ্রমিকরা। ফলে সকাল থেকে কোনো কাজ হয়নি বন্দরে। তীব্র পণ্যজটের সৃষ্টি হয় বন্দর এলাকায়।
বেনাপোল বন্দরের হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রাশেদ আলী জানান, বন্দরে ম্যানুয়াল সাইটে পণ্য লোড-আনলোডে শ্রমিকদের মজুরি টনপ্রতি সাড়ে ১৭ টাকা। গত তিন মাস যাবত তারা কোনো মজুরি পাচ্ছেন না। বকেয়া মজুরি না পাওয়ার কারণে তারা সকালে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেন। পরে বন্দর কর্তৃপক্ষের আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার করে নেওয়া হয়েছে।
বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম বলেন, ‘গত ডিসেম্বরে ‘ড্রপ কমিনিউকেশন’নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান বন্দরের হ্যান্ডলিং কাজ পেয়েছেন। তারা কেনো শ্রমিকদের মজুরি পরিশোধ করেনি তা আমার জানা নেই। বকেয়া মজুরির দাবিতে রোববার সকাল দশটা থেকে হ্যান্ডলিং শ্রমিকরা বন্দরে কাজ বন্ধ রাখে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়। পরে শ্রমিকদের সাথে এক বৈঠকে তাদের ন্যায্য মজুরি পরিশোধের ব্যাপারে চেয়ারম্যান মহোদয় নিজেই আশ্বাস দেন। এতে আশ্বস্ত হয়ে শ্রমিকরা বেলা দুইটায় কর্মবিরতি প্রত্যাহার করে কাজে যোগ দিয়েছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com