শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

পহেলা বৈশাখে রাজধানীজুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৪ এপ্রিল, ২০১৭
  • ৭৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: পহেলা বৈশাখ উদযাপন নির্বিঘ্ন করতে রাজধানী জুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। রমনা বটমূল, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা ছাড়াও রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকায় আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়। অন্যান্যবারের তুলনায় এবার নিরাপত্তা কড়াকড়ি থাকলেও ইতিবাচক হিসেবে দেখছেন নগরবাসী।

ঢাকা বিশ্ববিদ্যালয়, সোহরাওয়ার্দী উদ্যান থেকে শুরু করে রমনার বটমূলে যাবার অনেক আগে থেকেই চেকপোস্ট পার হতে হয় সাধারণ মানুষকে। প্রতিটি পয়েন্টে তল্লাশি করে তবেই ঢুকতে দেয়া হয়। আগে থেকেই ব্যাগ বহনের ক্ষেত্রে নিষেধাজ্ঞা ছিলো।

তাই কোথাও কোথাও ব্যাগ বহনের ক্ষেত্রে প্রথমে কড়াকড়ি আরোপ করা হলেও পরে তা কিছুটা শিথিল করা হয়।

বাঙালীর প্রাণের উৎসব- পহেলা বৈশাখ উদযাপন করতে আসা সাধারণ মানুষ এই নিরাপত্তাকে বিড়ম্বনা হিসেবে না দেখে সময়ের প্রয়োজনেই ইতিবাচক হিসেবেই দেখছেন।

নতুন বছরের এই যাত্রা সকল অমঙ্গলের বিরুদ্ধে বাঙালীর মঙ্গলের শোভাযাত্রা। ধর্ম বর্ণ নির্বিশেষে সকলেই ঐক্যবদ্ধভাবে এই একটি জায়গায় একত্রিত হন। যা বাঙালির সৌহার্দের নিদর্শন।

বাঙালির প্রাণের এই মিলনমেলার অংশ হতে যারা বাংলাদেশে এসেছেন তারাও জানালেন তাদের অভিব্যক্তি।

বিভিন্ন এলাকায় আসা যাওয়ার ক্ষেত্রেও নগরবাসীর দুর্ভোগ কমাতে ডাইভারশন করে দেয়া হয়েছে আগে থেকেই। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বসানো হয়েছে বিশেষ চৌকি। সিসিটিভি ক্যামেরায় মনিটরিংয়ের আওতা আনা হয় গুরুত্বপূর্ণ এলাকাগুলো।

পহেলা বৈশাখ উপলক্ষে রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দায়িত্ব পালন করেছেন এগারো হাজার পুলিশ। ছিল র‌্যাব, সোয়াত, গোয়েন্দা সংস্থার সদস্যরাও।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com