শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ডেঙ্গুতে আরও ৩ মৃত্যু, নতুন রোগী ৮২৯ জন ৪৩তম বিসিএস থেকে মাধ্যমিকে সহকারী শিক্ষক হলেন ১৪৩ জন ড. ইউনূসকে হত্যার হুমকি, আদালতে মামলা এ বছরও স্কুলে ভর্তি লটারিতে শহিদদের আত্মত্যাগ ভবিষ্যৎ আন্দোলন সংগ্রামে অনুপ্রেরণা জোগাবে সুদানে কলেরার প্রাদুর্ভাবে মৃত্যু বেড়ে ৪৭৩ কৃষকদের মূল্যায়ন করতে হবে: কৃষি উপদেষ্টা তাইওয়ান প্রণালীতে এই প্রথম যুদ্ধজাহাজ পাঠালো জাপান হত্যা মামলায় নাট্য নির্মাতা রিংকুর জামিন নগদ লভ্যাংশ দিলো রূপালী ইন্স্যুরেন্স কোম্পানি গণমানুষের কল্যাণই জামায়াতের রাজনীতির আদর্শ: শফিকুর রহমান ‘মানুষ আশা করছে অন্তর্বর্তীকালীন সরকার একটি ভালো নির্বাচন উপহার দেবে’ মানবাধিকার ও বাকস্বাধীনতা সমুন্নত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ বাংলাদেশ : প্রধান উপদেষ্টা ‘পূর্ণ শক্তি’ নিয়ে হিজবুল্লাহর বিরুদ্ধে লড়াইয়ের নির্দেশ নেতানিয়াহুর ভারতের সঙ্গে সম্পর্কের বরফ গলতে শুরু করেছে, এএনআইকে ফখরুল নিহত লেফটেন্যান্ট তানজিমের বাবা-মায়ের সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ শেখ হাসিনা ও রেহানাসহ ১৬৫ জনের বিরুদ্ধে আদাবর থানায় হত্যা মামলা প্রথম চালানে ভারতে গেল ৮ মেট্রিক টন ইলিশ অভ্যুত্থানে আহত ১৬০ রোগী দেখেছেন চীনা চিকিৎসকদল ক্রিকেটের দুই ফরম্যাট থেকে অবসরের ঘোষণা সাকিবের

‘পশ্চিমবঙ্গে জনসংখ্যার ৩৫ শতাংশই বাংলাদেশি অনুপ্রবেশকারী’

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ৭ বার পড়া হয়েছে

কখনও উইপোকা, কখনও বঙ্গোপসাগরে নিক্ষেপ করার হুমকি আবার কখনও উল্টো করে ঝুলিয়ে শায়েস্তা করার শাসানি— বিজেপি নেতারা এ ধরনের মন্তব্য মাঝে মাঝেই করেন। এই তালিকায় আছেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির শীর্ষ নেতা ও দেশেটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহসহ অনেকে। বিতর্কিত এসব মন্তব্যে সাম্প্রতিক সংযোজন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা ও বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর একটি মন্তব্য।

তিনি বলেছেন, পশ্চিমবঙ্গে অনুপ্রবেশকারী বাংলাদেশির সংখ্যা রাজ্যের মোট জনসংখ্যার ৩৫ শতাংশ। শুধু পশ্চিমবঙ্গ নয়, ঝাড়খণ্ডও এই সমস্যা নিয়ে বিপদে পড়েছে। কিন্তু রাজনৈতিক উদ্দেশ্যে বাংলাদেশি অনুপ্রবেশ রুখতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সীমান্তে বেড়া নির্মাণে জমি দিচ্ছেন না। 

গত মঙ্গলবার ঝাড়খণ্ড বিধান সভার নির্বাচনে জনসভায় অংশ নিতে ধানবাদে যাওয়ার আগে বোকারো বিমানবন্দরে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

শুভেন্দু বলেন, মমতার কারণে বাংলাদেশিরা অনুপ্রবেশ করছে। তুষ্টিকরণের রাজনীতির ফলে সীমান্তে বেড়া নির্মাণে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে (বিএসএফ) জমি দিচ্ছেন না তিনি। মমতা শুধু নির্বাচন নিয়ে চিন্তিত। 

২০২২ সালে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বিহার, পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ড রাজ্য সরকারগুলোর সঙ্গে একটি বৈঠক হয়েছিল। সেখানে মমতাকে বলা হয়েছিল, বাংলাদেশের সীমান্তে ৭২টি জায়গা রয়েছে যেখানে কাঁটাতারের বেড়ার জন্য বিএসএফের জমি দরকার। কিন্তু তিনি এটি হতে দেননি। এই বিষয়ে সুপ্রিম কোর্টে একটি পিটিশনও বিচারাধীন।

পশ্চিমবঙ্গ, আসাম, ত্রিপুরার বাইরে ভারতবর্ষের ‘হিন্দি বলয়ের রাজ্য’ হিসেবে সবচেয়ে বেশি বাংলা বলা হয় ঝাড়খণ্ডে। সেখানকার দ্বিতীয় সরকার স্বীকৃত ভাষা বাংলা। রাজ্যটিতে প্রায় ৯০ লাখ বাংলাভাষী মানুষের বসবাস। সাম্প্রতিক সময়ে সে সংখ্যা বাড়ছে হু হু করে। 

বিজেপির দাবি, অনুপ্রবেশের জেরেই বাড়ছে বাংলাভাষী মানুষ। 

অভিযোগ উঠেছে, আসন্ন বিধানসভা নির্বাচনের প্রচারে বিজেপি নেতারা ‘বাংলাদেশি অনুপ্রবেশকারী’ ইস্যু হাতিয়ার করছেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com