বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

পল্টনে বিএনপি কর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষ নিয়ে বিবিসি’র প্রতিবেদন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮
  • ১৮১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: রাজধানী ঢাকার নয়া পল্টন এলাকায় বিএনপি কার্যালয়ের কাছে দলটির নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।পল্টনের বিএনপি কার্যালয়ে তৃতীয় দিনের মতো মনোনয়নপত্র সংগ্রহ করতে যাওয়া নেতা-কর্মীদের সাথে পুলিশের সাথে বাকবিতণ্ডার এক পর্যায়ে এই সংঘর্ষ শুরু হয়।

বিএনপির সমর্থকরা সেখানে পুলিশের একট গাড়িতে আগুন দেয় এবং রাস্তার পাশে দাড়িয়ে থাকা কয়েকটি গাড়ি ভাঙচুর করে বলে জানিয়েছে পুলিশ।

বিবিসি বাংলার সংবাদদাতা কাদির কল্লোল ঘটনাস্থল থেকে জানান, জলকামান ও সাঁজোয়া যাননসহ পুলিশ পল্টন এলাকা ঘিরে বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছে।

ধাওয়া-পাল্টা ধাওয়ার পর গাড়িতে আগুন দেয়ার ঘটনা ঘটে।

বিএনপি অফিসের সামনের রাস্তায় বিএনপি সমর্থকরা খন্ড খন্ড বিক্ষোভ মিছিল করছে বলেও জানান তিনি।বিএনপি যগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এ ধরণের সহিংসতার ঘটনা পরিকল্পিতভাবে ঘটানো হয়েছে।

মি. রিজভী বলেছেন, “আগুন দেয়া বা ভাঙচুরের কোনো ঘটনার সাথে বিএনপি জড়িত নয়।”তিনি অভিযোগ করেন বিএনপি নেতাকর্মীদের মধ্যে থেকে পুলিশের ‘এজেন্ট’রা এই সহিংসতার ঘটনা ঘটিয়েছে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে মি. রিজভী বলেছেন, সরকারের ফাঁদে যেন তারা পা না দেয়।দলের নেতাকর্মী ও সমর্থকদের শান্তিপূর্ণভাবে নির্বাচনী প্রস্তুতি নেয়ার আহ্বান জানান মি. রিজভী।

বিএনপি-পুলিশ সংঘর্ষপুলিশের সাথে সংঘর্ষের পর বিএনপি সমর্থকরা বিক্ষোভ করে।

মতিঝিল অঞ্চলের পুলিশের উপ-কমিশনার আনোয়ার হোসেন কাদির কল্লোলকে বলেছেন, “বিনা উস্কানিতে পুলিশের ওপর আক্রমণ করা হয়েছে।”

পুলিশ অভিযোগ করেছে বিএনপি নেতাকর্মীরা পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ করেছে।

মি. আনোয়ার হোসেন বলেছেন হামলাকারীরা ২-৩ জন পুলিশ সদস্যকে আটক করে রাখে; আটক করে রাখা পুলিশ সদস্যদের ছাড়িয়ে নিতে পুলিশ বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করে বলে জানান মি. হোসেন।

বিএনপি-পুলিশ সংঘর্ষনয়া পল্টন এলাকায় বিএনপি কার্যালয়ের কাছে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনার পর পুলিশ মোতায়েন করা হয়েছে।

ওদিকে বিএনপি নেতাকর্মীরাও অভিযোগ করেছে যে পুলিশ বিনা উস্কানিতে তাদের ওপর হামলা করেছে।পল্টনে উপস্থিত থাকা বিএনপি’র মাঠ পর্যায়ের সমর্থকরা জানায় মনোনয়নপত্র সংগ্রহ করতে বিভিন্ন এলাকা থেকে আসা কয়েক হাজার বিএনপি নেতাকর্মীদের নিজেদের মধ্যে একপর্যায়ে কিছুটা ধাক্কাধাক্কি হয়।

সেসময় কোনো কারণ ছাড়াই পুলিশ তাদের ওপর কাঁদানে গ্যাস ছোড়ে বলে অভিযোগ করে তারা।পরে পুলিশ তাদের দিকে রাবার বুলেট ছোড়ে বলেও জানান তারা।

এ মুহুর্তে ঐ এলাকায় দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া বন্ধ থাকলেও যান চলাচল বন্ধ রয়েছে।

বাংলা৭১নিউজ/সূত্র: বিবিসি বাংলা/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com