সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

পর্যটন শিল্পের সমস্যা দূর করতে মন্ত্রিসভা কমিটি গঠন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৭ এপ্রিল, ২০১৯
  • ১০৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: পর্যটন শিল্পের উন্নয়নে এ সেক্টরে বিদ্যমান সমস্যাদি দূর করতে চায় সরকার। এজন্য অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে আহ্বায়ক করে ১৪ সদস্যের ‘পর্যটন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’ গঠন করা হয়েছে। গত ১ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মাৎ নাসিমা বেগম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্যমন্ত্রী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী, পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী, ভূমিমন্ত্রী, নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী।

এ কমিটিকে সহায়তা করবে পররাষ্ট্র সচিব, পরিকল্পনা মন্ত্রী, বাণিজ্য সচিব, গৃহায়ন ও গণপূর্ত সচিব, জননিরাপত্তা বিভাগ সচিব, সুরক্ষা বিভাগ সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সচিব, রেলপথ সচিব, নৌপরিবহন সচিব, পরিবেশ, বন ও জলবায়ু সচিব, ধর্মবিষয়ক সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব, অর্থ সচিব, ভূমি সচিব, সাংস্কৃতিক বিষয়ক সচিব এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সচিব। এ কমিটিতে ‘সচিব’ বলতে সিনিয়র সচিব এবং ভারপ্রাপ্ত সচিবও অন্তর্ভুক্ত।

কমিটির কার্যপরিধি হচ্ছে- পর্যটন শিল্পের উন্নয়ন, সম্প্রসারণ, মাননিয়ন্ত্রণ এবং সেক্টরের বিদ্যমান সমস্যাদি দূরীকরণে সরকারকে পরামর্শ প্রদান করা। কমিটি প্রয়োজনে সদস্য কো-অপ্ট করতে পারবে। কমিটির সভা প্রয়োজনানুসারে অনুষ্ঠিত হবে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় কমিটিকে সাচিবিক সহায়তা প্রদান করবে।

বাংলা৭১নিউজ/এসকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com