শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

পর্যটনমন্ত্রী মঙ্গলবার যাচ্ছেন কক্সবাজার : বিশিষ্ট নাগরিকদের অভিমত, হোটেল শৈবাল ও তৎসংলগ্ন জমি কাউকে ইজারা দেয়া যাবে না

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২২ জানুয়ারী, ২০১৮
  • ৩১৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, কক্সবাজার ব্যুরো : রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বাংলাদেশ পর্যটন করপোরেশনের মালিকানাধীন কক্সবাজারের ঐতিহ্যবাহী পর্যটন মোটেল শৈবাল ও তৎসংলগ্ন জমি কক্সবাজারবাসীর স্বার্থে উন্মুক্ত রাখতে হবে। উন্নয়ন প্রকল্পের নামে মূল্যবান এই জমি কোন গ্রুপ বা কোন ব্যক্তিকে কোনভাবেই লিজ দেওয়া যাবে না। উক্ত জমি পর্যটন করপোরেশনের মালিকানায় ও ব্যবস্থাপনায় রাখতে হবে বলে মতামত ব্যক্ত করেছেন কক্সবাজারের বিশিষ্ট নাগরিকবৃন্দ।
রোববার সন্ধ্যায় পর্যটন করপোরেশনের লাইফ ফিস রেঁস্তোরায় অনুষ্ঠিত কক্সবাজারের বিশিষ্ট নাগরিকদের এক সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। উক্ত সভায় মঙ্গলবার কক্সবাজার সফররত নবনিযুক্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এর সাথে অনুষ্ঠিতব্য সভায় এই প্রস্তাব তুলে ধরার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় বলা হয়, গত শনিবার কক্সবাজার নাগরিক সমাজের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনের খবর জাতীয় গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচারিত হওয়ার পর এই বিষয়টি কক্সবাজারের বিশিষ্ট নাগরিকদের সাথে আলোচনার জন্য মন্ত্রী আজ কক্সবাজার আসছেন। এ জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামালকে ধন্যবাদ জানানো হয়।
coxbazar hotel shaibal
আওয়ামী লীগ কক্সবাজার জেলা শাখার সভাপতি সিরাজুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত গুরুত্বপূর্ণ এই সভায় উপস্থিত ছিলেন এবং মতামত পেশ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার-২ আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র নুরুল আবছার, কক্সবাজার জেলা জাসদের সভাপতি নইমুল হক চৌধুরী টুটুল, কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মাহবুবুর রহমান মাহবুব, জেলা জাসদের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, জ্যেষ্ঠ সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু, তোফাইল আহমদ, কক্সবাজার চেম্বারের সভাপতি আবু মোর্শেদ চৌধুরী খোকা, কক্সবাজার জেলার আইনজীবী সমিতি সাবেক সাধারণ সম্পাদক আয়াছুর রহমান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুহাম্মদ আলী জিন্নাত ও সাধারণ সম্পাদক মঈনুল হাসান চৌধুরী পলাশ, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের জ্যেষ্ঠ সদস্য রাসেল চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুর রহমান রুবেল প্রমুখ।
উল্লেখ্য ইতোমধ্যে হোটেল শৈবাল ও তৎসংলগ্ন পাঁচ হাজার কোটি টাকার সম্পাদ ওরিয়েন গ্রুপের সাথে মাত্র ৬০ কোটি টাকায় লিজ দেয়ার চুক্তি হতে যাচ্ছে জেনে গোটা কক্সবাজারের মানুষ সোচ্ছার হয়ে উঠেছে। সাংবাদিক, আইনজীবী, সুশীল সমাজ, রাজনীতিবিদ ও পেশাজীবীরা দলমত নির্বিশেষে হোটেল শৈবাল ও এর সংলগ্ন ভূমি লিজ না দেবার পক্ষে অবস্থান নিয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com