রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

পর্যটকদের পদভারে মুখরিত প্রকৃতি কন্যা সিলেট

সিলেট প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২
  • ৪২ বার পড়া হয়েছে

পর্যটকদের পদভারে মুখরিত ‘প্রকৃতি কন্যা’ সিলেট। যেন পর্যটকদের ঢল নেমেছে। হোটেল মোটেলগুলো টুইটুম্বুর। বড়দিনসহ দুই দিনের সাপ্তাহিক ছুটি একসঙ্গে পাওয়ায় প্রকৃতির নির্মল ছোঁয়া পেতে বিপুল সংখ্যক পর্যটক এখানে ছুটে এসেছেন।

বছরের যে কোন মৌসুমে একটুখানি অবসর পেলেই দেশের নানা প্রান্ত থেকে সিলেটে ছুটে আসেন প্রকৃতিপ্রেমীরা। স্বচ্ছ নীল জলরাশি, দিগন্ত বিস্তীর্ণ হাওরে শান্ত জল, হিজল করচের সারি,  পাল তোলা নৌকা, পাহাড়ে মেঘের লুকোচুরি, পাখির কলতান, ভিন্ন ভাষার ক্ষুদ্র নৃগোষ্ঠীর বৈচিত্রময় সংস্কৃতি উপভোগ করে প্রাণ জুড়ান।

পর্যটকদের আগমনকে ঘিরে সিলেটের হোটেল মোটেলগুলোও বেশ প্রস্তুতি নেয়। ব্যস্তসময় পার করছেন হোটেল কর্মীরা। 

সিলেটের হজরত শাহজালাল (রহ:) এর মাজার, শাহপরান (রহ:) এর মাজার,  জাফলং, পাংতুমাই ঝর্ণা, সংগ্রামপুঞ্জি ঝর্ণা, রাতারগুল সোয়াম ফরেস্ট, কুলুম ছড়া, মালনীছড়া চা বাগান, খাদিম জাতীয় উদ্যান, ডিবির হাওর, উৎমাছড়া ঝর্ণা, লোভাছড়া, লালাখাল, বিছানাকান্দিও ভোলাগঞ্জ সাদা পাথরসহ সুনামগঞ্জ ও মৌলভীবাবাজারের বিভিন্ন পর্যটন স্পটে বেড়াতে যাচ্ছেন সিলেটে আগত দর্শনার্থীরা। বিশেষ করে হজরত শাহজালাল রহ ও শাহপরান রহ এর মাজারে ভক্তদের ভিড় বেড়েছে কয়েকগুণ।

ঢাকা থেকে আগত রফিকুল ইসলাম জানান, পরিবারের ৭ সদস্য নিয়ে সিলেটে বেড়াতে এসেছেন। বহু কষ্টে হোটেল ম্যানেজ করেছেন। বিভিন্ন হোটেলে দু-একটি রুম ম্যানেজ করতে পারলেও এরচেয়ে বেশি একসাথে পাওয়া কঠিন। এরপর বন্দরবাজারের একটি নিম্ন মধ্যমানের হোটেলে ঠাঁই হয়েছে তাদের।

সিলেট ট্যুরিজম ক্লাবের সভাপতি হুমায়ুন কবির লিটন জানান, সিলেট শহরের অনেক আবাসিক হোটেলে রুম খালি নাই। কিছু পর্যটক আগে রুম বুকিং না দেওয়ায় চরম ভোগান্তিতে পড়েন। রাতে নগরীর তালতলায় একটি হোটেলে রুম না পেয়ে অনেককে হতাশ হয়ে চলে যেতে দেখা যায়।

শাহজালাল (রহ:) এর মাজার গেইটের হোটেল স্টার প্যাসিফিক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিলেট চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ জানান, বেশিরভাগ পর্যটকরা সিলেটে আসার আগেই রুম বুক করে রেখেছেন। এরজন্য সরাসরি যারা হোটেলে উঠতে চান তাদের রুম দেওয়া যাচ্ছেনা।

তিনি জানান, সিলেটে বর্তমানে প্রথম থেকে নিম্ন সারির সকল শ্রেণির হোটেল এখন টুইটম্বুর।

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপিত ও হোটেল রেইনবো এর ব্যবস্থাপনা পরিচালক খন্দকার সিপার আহমদ জানান, পর্যটন শিল্পে দীর্ঘদিন ধরে খরা যাচ্ছে। এবার কিছুটা আশার সঞ্চার করেছে। এই ধারা অব্যাহত রাখতে হবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com