বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

পরীক্ষার মধ্যে ফিলিস্তিনে স্কুলে ইসরাইলি বোমা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১ জুন, ২০১৮
  • ১০০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে, এমন সময় গাজা উপত্যকার একটি স্কুলে বোমা নিক্ষেপ করেছে ইসরাইলি বিমানবাহিনী।

ফিলিস্তিনি শিক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বুধবার এ তথ্য জানানো হয়েছে।

তারা জানিয়েছে, দির আল বালাহ অঞ্চলের আব্দুল্লাহ বিন রাওয়াহাহ স্কুলে শিক্ষার্থীরা পরীক্ষায় বসেছিল, তখনই সেখানে বোমাবর্ষণ শুরু হয়। কিন্তু ভাগ্যক্রমে কোনো শিক্ষার্থী তাতে হতাহত হয়নি।

ইসরাইলি এ হামলার নিন্দা জানিয়ে দেশটির শিক্ষা মন্ত্রণালয় বলেছে, আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে শিক্ষা প্রতিষ্ঠানে হামলা চালাতেও ইসরাইল দ্বিধাবোধ করে না।

মঙ্গলবার গাজা উপত্যকায় প্রতিরোধ আন্দোলন হামাস ও ইসলামিক জিহাদের ৩৫ সামরিক স্থাপনা এবং টানেলে বিমান হামলা চালিয়েছে ইহুদিবাদী রাষ্ট্র ইসরাইল। এর মধ্যে কেবল হামাসেরই ২৫টির বেশি সামরিক স্থাপনায় হামলার ঘটনা ঘটেছে।

গত ১২ বছর ধরে গাজা উপত্যকা অবরুদ্ধ করে রেখেছে ইসরাইল। সেখানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য থেকে শুরু করে ওষুধ সামগ্রী প্রবেশেও বিধিনিষেধ আরোপ করে রাখা হয়েছে।

ইসরাইলের সেনাবাহিনী দাবি করেছে, হামাস ও ইসলামিক জিহাদের রকেট হামলার পাল্টা জবাব দিয়েছে তারা।

মঙ্গলবার দিনভর ৭০টির বেশি ফিলিস্তিনি রকেট ইসরাইলের দিকে ছু্টে গেছে। দেশটির বিমান প্রতিরক্ষাব্যবস্থা তার মধ্যে কয়েকটি ভূপাতিত করতে পেরেছে।

সোমবার গাজা উপত্যকায় ইসরাইলি সীমান্তের কাছে এক ফিলিস্তিনি গেলে তাকে হত্যা করেন ইহুদিবাদী সেনারা। এর একদিন আগে রোববার ইসরাইলি ট্যাংকের গোলায় আরও তিনজন নিহত হয়েছেন।

এভাবে একের পর এক নির্বিচার হত্যাকাণ্ডের প্রতিবাদে অবৈধ রাষ্ট্র ইসরাইলে কয়েক ডজন রকেট নিক্ষেপ করে প্রতিরোধ আন্দোলন হামাস ও ইসলামিক জিহাদ।

গত ৩০ মার্চ থেকে শুরু হওয়া ফিলিস্তিনিদের নিজেদের বসতবাড়িতে ফেরার বিক্ষোভের উত্তেজনার মধ্যে মঙ্গলবার হামলা পাল্টা হামলার ঘটনা ঘটল।

গাজায় নিরস্ত্র ফিলিস্তিনিদের শান্তিপূর্ণ বিক্ষোভে ইসরাইলি স্নাইপারদের গুলিতে ১২৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন হাজার হাজার।

১৯৪৮ সালে ইহুদি সশস্ত্রগোষ্ঠীর হামলায় সাড়ে সাত লাখ আরব অধিবাসী নিজেদের ভিটেমাটি থেকে বিতাড়িত হন। পার্শ্ববর্তী আরব দেশ, অধিকৃত পশ্চিমতীর ও অবরুদ্ধ গাজা- এসব আরবরা শরণার্থী হিসেবে মানবেতর জীবনযাপন করছেন।

চলতি মাসের ১৪ তারিখে ইসরাইলে মার্কিন দূতাবাস তেলআবিব থেকে জেরুজালেমে স্থানান্তরের প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েন ফিলিস্তিনিরা।

এদিন ইসরাইলি স্নাইপাররা ৬২ নিরপরাধ ফিলিস্তিনিকে হত্যা করে। এতে এখন পর্যন্ত কোনো ইসরাইলি সেনা হতাহত হয়নি। সূত্র : এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com