বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

পরিবহন খাতে অনেকটা শৃঙ্খলা ফিরে এসেছে- শাজাহান খান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২ আগস্ট, ২০১৮
  • ১৬১ বার পড়া হয়েছে
নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান

বাংলা৭১নিউজ, ঢাকা: পরিবহন খাতে এখন অনেকটা শৃঙ্খলা ফিরে এসেছে বলে মন্তব্য করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

বৃহস্পতিবার বিবিসি বাংলায় ‘ঢাকার রাস্তায় পরিবহন মালিক-শ্রমিকদের দাপটে যাত্রীরা অসহায়’ শীর্ষক একটি বিশেষ প্রতিবেদনে তিনি এ মন্তব্য করেন।

এদিকে রোববার রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর থেকে বৃহস্পতিবারও শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার ঢাকার, আসাদগেট, শাহবাগ, ফার্মগেট ও রাজধানীর অন্যান্য গুরুত্বপূর্ণ স্থান ছাড়াও ঢাকার বাইরে আন্দোলন করে শিক্ষার্থীরা। আন্দোলনকারীরা নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ দাবি করেছেন।

শাজাহান খান বর্তমানে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি ও সরকারের নৌপরিবহনমন্ত্রী। পরিবহন খাতে বিশৃঙ্খলার বিষয়ে তিনি বলেন, শ্রমিকরা তো দিনে দিনে শৃঙ্খলায় ফিরে আসছে। দু-একটা দুর্ঘটনা অনেক সময় ঘটছে। তবে রাজনীতির প্রভাব কমবেশি থাকতে পারে। কিন্তু পরিবহন খাত নিজস্ব একটি গতিধারায় সব সরকারের সময় চলে আসছে। সুতরাং, এই জায়গায় তেমন রাজনৈতিক প্রভাব আছে বলে আমি মনে করি না।

বুয়েটের অ্যাক্সিডেন্ট রিসার্চ ইন্সটিটিউটের অধ্যাপক শামসুল হক বিবিসিকে বলেছেন, পরিবহন খাতের বিশৃঙ্খলা, এটা হয়তো পদ্ধতিগতভাবেই আমরা তৈরি করেছি। কিন্তু এর বেনিফিসিয়ারি পরিবহন খাতে মালিক-শ্রমিক সংগঠনগুলো রাজনীতিতে এত বেশি জড়িত হয়ে গেছে, যে জন্য আমি মনে করি, এখন রাস্তায় পরিস্থিতি আসলে টেকনিক্যাল সমস্যা নয়। এটা রাজনৈতিক সমস্যা।

তিনি আরও বলেন, পরিবহন খাতের সংগঠনগুলোর যে অবাধ প্রভাব এবং তার ফলে তারা বিশৃঙ্খলা তৈরি করছে এবং নিজের রুটে না চালিয়ে আরেক রুটে যাচ্ছে। আরেকজনকে বাধা দিচ্ছে, চাঁদাবাজি করছে। এই যে কাজগুলো হচ্ছে, এটা কিন্তু অসুস্থ প্রতিযোগিতার লক্ষণ আমরা দেখি। সূত্র: যুগান্তর।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com