শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

পররাষ্ট্রমন্ত্রীর মতবিনিময় সভায় মনোনয়নবঞ্চিত

সিলেট প্রতিনিধি:
  • আপলোড সময় শুক্রবার, ২১ এপ্রিল, ২০২৩
  • ৪২ বার পড়া হয়েছে

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরীর সমর্থনে মতবিনিময় সভার আয়োজন করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। এ মতবিনিময় সভায় যোগ দেন সিলেট সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত পাঁচ নেতা।

শুক্রবার বিকাল সোয়া ৫টার দিকে সিলেট নগরের ধোপাদীঘির পাড় এলাকার একটি কমিউনিটি সেন্টারে ওই মতবিনিময় সভা হয়। সভায় নৌকার প্রার্থীকে জয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী।

মতবিনিময় সভা শেষে পররাষ্ট্রমন্ত্রীর বড় ভাই সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল ও দোয়া হয়। সভাটি পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন নিজেই সঞ্চালনা করেন।

সভায় সভাপতিত্ব করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমেদ। বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, সিলেট-৩ আসনের সাংসদ হাবিবুর রহমান।

সভায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত ৫ নেতা উপস্থিত ছিলেন।

সিলেট সিটি নির্বাচনে আনোয়ারুজ্জামানসহ আওয়ামী লীগের আরও ১০ নেতা মনোনয়ন চেয়েছিলেন। সভায় তাদের মধ্যে পাঁচজন ছাড়াও কেন্দ্রীয় আওয়ামী লীগ এবং জেলা মহানগর আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আসাদ উদ্দিন আহমদ ও আবদুল খালিক, সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ টি এম এ হাসান জেবুল ও আজাদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আরমান আহমদ ও ছালেহ আহমদ, সদস্য প্রিন্স সদরুজ্জামান চৌধুরী এবং ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মো. মাহি উদ্দিন আহমদ। তাদের মধ্যে সভায় আসাদ উদ্দিন আহমদ, আবদুল খালিক, আরমান আহমদ, ছালেহ আহমদ ও মো. মাহি উদ্দিন আহমদ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় আনোয়ারুজ্জামান চৌধুরীর পরিচয় করাতে গিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আনোয়ারুজ্জামানের সঙ্গে প্রধানমন্ত্রীসহ মন্ত্রীদের ভালো সম্পর্ক রয়েছে। তিনি মেয়র হলে বরাদ্দ বাড়বে। তার সবচেয়ে বড় ক্যারেক্টার হলো, তিনি সবাইকে সাহায্য করেন। দলের লোকদের সাহায্যের পাশাপাশি যুক্তরাজ্যে যাওয়া সব বাংলাদেশিকেই তিনি সাহায্য করেন।

যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী তার বক্তব্যে সবাইকে নিয়ে কাজ করার অঙ্গীকার করেন। তিনি বলেন, দলীয় মনোনয়ন চেয়েও না পাওয়া সবার সঙ্গে তিনি যোগাযোগ করছেন এবং করবেন। তাদের সবার সহযোগিতা নেবেন এবং পরামর্শ নেবেন। তারা সবাই তার পক্ষে কাজ করার কথা জানিয়েছেন বলেও মন্তব্য করেন তিনি।

কোনো ভুলভ্রান্তি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, দলীয় প্রার্থী হওয়ায় তার কোনো মতামত নেই। দলের নেতারা যা বলবেন, তিনি তার সবকিছু মেনে চলবেন।

যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান গত ২২ জানুয়ারি দেশে ফিরে সিটি নির্বাচনে প্রার্থিতা ঘোষণা করেন। তিনি স্থানীয় আওয়ামী লীগের কোনো পদে নেই। পরবর্তী সময়ে তিনি দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন। ১৫ এপ্রিল দলীয় মনোনয়ন বোর্ড তাকে দলের প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়। এরপর ১৭ এপ্রিল তিনি ঢাকা থেকে সিলেটে ফেরেন।

বাংলা৭১নিউজ/আরকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com