সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন

পরমাণু বোমাবহনে সক্ষম বি-২ বিমান এশিয়ায় পাঠাল আমেরিকা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৯ মে, ২০১৬
  • ২৩১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে পরমাণু বোমা বহনে সক্ষম তিনটি স্টেলথ বি-২ বোমারু বিমান পাঠিয়েছে আমেরিকা। দক্ষিণ চীন সাগর নিয়ে বেইজিং’র সঙ্গে যখন টানাপড়েন তুঙ্গে তখন এ পদক্ষেপ নিল ওয়াশিংটন।

এ তিন বোমারু বিমান পাঠানোর ঘোষণা দিয়েছে মার্কিন পরমাণু অস্ত্রভাণ্ডার তদারকির দায়িত্বে নিয়োজিত ইউএস স্ট্রাটেজিক কমান্ড। বোমারু বিমান তিনটিকে কোন ঘাঁটির জন্য পাঠানো হয়েছে ঘোষণায় তা উল্লেখ করা হয় নি।

এ ছাড়া, এগুলো কতো দিনের জন্য পাঠানো হয়েছে তাও জানানো হয় নি। ঘোষণায় বলা হয়েছে, ভারত-এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে থাকাকালীন এ সব বি-২ বিমান ‘মিত্র বিমান বাহিনী’গুলোর সঙ্গে প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেবে।

ইউএস স্ট্রাটেজিক কমান্ড জানায়, মার্কিন কেন্দ্রীয় অপারেশন্স সেন্টারের সঙ্গে বেতার যোগাযোগ বজায় রাখবে এ তিন বিমান। স্ট্র্যাটেজিক কমান্ড আরও জানায়, এ তিন বিমান অস্ট্রেলিয়ার সামরিক বাহিনীর সঙ্গে প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করবে।

এ সব বিমান মিসৌরি অঙ্গরাজ্যের ঘাঁটি থেকে পাঠানো হয়েছে এবং এগুলো পরমাণু ও প্রচলিত দুই ধরনের অস্ত্রই বহন করতে পারে।

বাংলা৭১নিউজ/পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com