বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল কেন্দ্রীয় ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা

পবিপ্রবিতে জেল হত্যা দিবস পালিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৩ নভেম্বর, ২০১৭
  • ১২০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, পটুয়াখাল প্রতিনিধি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ০৩ নভেম্বর জেল হত্যা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে কর্মসুচির মধ্যে ছিল পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা। শুক্রবার সকাল সাড়ে ১০টায় জয়বাংলার পাদদেশে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ। শ্রদ্ধা নিবেদন শেষে প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলীর সভাপতিতে আলোচনা সভায়¡ প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ল্যান্ড ম্যানেজমেন্ট এন্ড এ্যাডমিনিষ্ট্রেশন অনুষদের ডিন প্রফেসর আ.ক.ম মোস্তফা জামান, রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। এ সময় অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

PATUAKHALI  KOR MELLA PIC-03.11
পটুয়াখালীতে ৪দিন ব্যাপী আয়কর মেলার শুরু

উন্নয়নের অক্সিজেন রাজস্ব’, ‘জনকল্যাণে রাজস্ব” এই শ্লেøাগানকে সামনে রেখে পটুয়াখালীতে সার্কেল-১৮ ও ২১ পটুয়াখালী, কর অঞ্চল বরিশাল এর আয়োজনে ৪দিন ব্যাপী আয়কর মেলা-২০১৭ শুরু হয়েছে। শুক্রবার সকাল ১০টায় বেলুন ফেস্টুন উড়িয়ে, ফিতা কেটে মেলার উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মিসেস লুৎফুন নেছা এমপি। কর অঞ্চল বরিশালের কর কমিশনার মোহাম্মদ জাহিদ হাসান এর সভাপতিত্বে উদ্বোধন শেষে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার সৈয়দ মোসফিকুর রহমান, সিভিল সার্জন ডাঃ শাহ মুজাহেদুল ইসলাম, সার্কেল-১৮ ও ২১ পটুয়াখালী কর অঞ্চল বরিশালের সহকারী কর কমিশনারমোঃ কামরুজ্জামান সেরনিয়াবাত। স্বাগত বক্তব্য রাখেন সহকারি কর কমিশনার এস.এম গাউসিনাস। উল্লেখ্য, ২০১৬-১৭ কর বছরের লক্ষ্যমাত্রা ছিল ৪৫.৫ কোটি টাকা, আদায় ৪১.৯৩ কোটি টাকা এবং ২০১৭-১৮ কর বছরের লক্ষ্য মাত্রা ৫৯.৫০ কোটি টাকা, অক্টোবর-১৭ পর্যন্ত আদায় হয়েছে ১১,১৩,২৮,৫৭৭ টাকা। ২০১৬ সালে ৩২৭জনে রিটার্ণ দাখিল করে এবং আদায় হয়েছে ৩৪, ৩৯, ৫৫২ টাকা। এ বছরে নতুন টিআইএন ধারী ছিল ৮৪জন।

KHAN MOSAROF PIC-03.11
জেলা পরিষদের চেয়ারম্যানের মুক্তিযোদ্ধা খান মোশারফের মৃত্যুতে পটুয়াখালী প্রেসক্লাবের শোক

দক্ষিণাঞ্চলের বর্ষীয়ান জননেতা পটুয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ খান মোশাররফ হোসেনের মৃত্যুতে গভীরভাবে শোকাহত ও মর্মাহত পটুয়াখালী প্রেসক্লাবের সাংবাদিকগণ। পটুয়াখালী প্রেসক্লাবের সকল সাংবাদিকের পক্ষে সভাপতি কাজী শামসুর রহমান ও সাধারণ সম্পাদক মুফতী সালাহউদ্দিন এক বিবৃতিতে বলেন, খান মোশাররফ হোসেন ছিলেন পটুয়াখালী প্রেসক্লাবের অভিভাবক ও শুভাকাংখী। তাঁর এ অকাল মৃত্যুতে প্রেসক্লাবসহ পটুয়াখালীবাসীর জন্য অপুরণীয় ক্ষতি হলো। যা পুরণীয় নয়। নেতৃদ্বয় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com