শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

পবিত্র রমজানে জঙ্গি হামলায় রক্তাক্ত মুসলিম বিশ্ব

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৬ জুলাই, ২০১৬
  • ১২৪ বার পড়া হয়েছে
গুলশানে হলি আর্টিজান বেকারিতে নিহত একজনের স্বজনের কান্না

বাংলা৭১নিউজ, ডেস্ক: পবিত্র রমজান মাস শান্তি ও সংযমের মাস হলেও এবার এই মাসে একের পর এক হামলায় অন্তত ৩৫০ জন নিহত হয়েছে। এসব হামলার বেশিরভাগের জন্য ইসলামিক স্টেটকে দায়ী করা হচ্ছে।

ইরাক ও সিরিয়ায় আইএস পায়ের তলার মাটি খোয়ানের পর দৃষ্টি ভিন্নখাতে নিতে এসব হামলা চালাচ্ছে বলে মনে করা হচ্ছে।

যুক্তরাষ্ট্র
গত ১২ জুন যুক্তরাষ্ট্রের অরল্যান্ডোতে একটি সমকামী নাইটক্লাবে এক বন্দুকধারীর হামলায় অন্তত ৪৯ জন নিহত হয়েছে। এটা যুক্তরাষ্ট্রের আধুনিক ইতিহাসে সবচেয়ে বড় সন্ত্রাসবাদী হামলা। হামলাকারী মুসলিম যুবক ইসলামিক স্টেটের প্রতি আনুগত্য প্রকাশের কথা জানিয়েছেন। তবে ইসলামিক স্টেটের সাথে তার কোনো যোগাযোগ ছিল না বলে জানিয়েছে পুলিশ।

জর্ডান
গত ২১ জুন জর্ডানের একটি সামরিক চৌকিতে গাড়ি বোমা হামলায় সাত সেনা নিহত হয়। এটা কয়েক বছরের মধ্যে দেশটিতে সবচেয়ে বড় হামলার ঘটনা। আইএস এ হামলার দায় স্বীকার করেছে।

ইয়েমেন
গত ২৭ জুন ইয়েমেনের বন্দরনগরী মুকাল্লায় আইএসের সিরিজ হামলায় ৪৩ জন নিহত হন। এদের বেশিরভাগই গোয়েন্দা ও নিরাপত্তা কর্মকর্তা। একটি ঘটনায় সৈনিকদের ইফতারের প্যাকেটের মধ্যে বোমা লুকিয়ে রাখা হয়।

লেবানন
গত ২৭ জুন লেবাননের সিরীয় সীমান্তের কাছে দুটি গ্রামে আটটি আত্মঘাতী হামলায় পাঁচজন নিহত হয়। কেউ এর দায় স্বীকার করেনি।

তুরস্ক
গত ২৮ জুন তুরস্কের ইস্তাম্বুলে কামাল আতাতুর্ক বিমানবন্দরে তিনটি আত্মঘাতী হামলা ও গুলিতে ৪৪ জন নিহত এবং ১৫০ জন আহত হন। কেউ এ হামলার দায় স্বীকার না করলেও তুরস্কের প্রধানমন্ত্রী বিন আলী ইয়ালদিরিম এ হামলার জন্য আইএসকে দায়ী করেছেন।

মালয়েশিয়া
গত ২৮ জুন কুয়ালালামপুরে একটি মদের দোকানে গ্রেনেড হামলায় আটজন আহত হয়। কর্তৃপক্ষ বলছে, মালয়েশিয়ায় এটি আইএসের প্রথম হামলা।

বাংলাদেশ
গত ১ জুলাই ঢাকার গুলশানে হলি আর্টিজান বেকারি নামের রেস্তোরাঁয় আইএসের হামলায় ২২ জন নিহত হয়।

ইরাক
গত ৩ জুলাই বাগদাদে আত্মঘাতী ট্রাক বোমা হামলায় ১৭৫ জন নিহত হয়। আইএস এ হামলার দায় স্বীকার করেছে, যার টার্গেট ছিল শিয়া মুসলিমরা। এটি ইরাকে গত ১৩ বছরের মধ্যে অন্যতম ভয়াবহ হামলা।

সৌদি আরব
গত ৪ জুলাই সৌদি আরবে মসজিদে নববীসহ তিনটি স্থানে আত্মঘাতী বোমা হামলায় নিরাপত্তা বাহিনীর চার কর্মকর্তা নিহত হন। এদিন জেদ্দায় মার্কিন কনস্যুলেটে হামলা চালায় এক পাকিস্তানি। কেউ এসব হামলার দায় স্বীকার করেনি।

ইন্দোনেশিয়া

৫ জুলাই ইন্দোনেশিয়ার জাভার একটি থানার বাইরে আত্মঘাতী বোমা হামলায় একজন পুলিশ কর্মকর্তা আহত হন। এজন্য আইএসকে দায়ী করা হচ্ছে।

বাংলা৭১নিউজ/সূত্র:এপি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com