সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

পদ্মার চরে দেড়শ’ মিটার বাঁশের সাঁকো

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১ ডিসেম্বর, ২০১৭
  • ২২৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদরে পদ্মা নদীর গোপালপুর ট্রলার ঘাটে বালুচর জেগে ওঠায় জনচলাচলের স্বার্থে প্রায় দেড়শো মিটার লম্বাকৃতি একটি বাঁশের সাঁকো নির্মান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২ টায় উক্ত সাকুতে লাল ফিতা কেটে শুভ উদ্বোধন ঘোষনা করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সগীর হোসেন ও উপজেলা চেয়ারম্যান এ.জি.এম বাদল আমিন। পরে সাকুটি সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তানজিনা আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম, হিসাবরক্ষণ কর্মকর্তা কামরুল হাসান ও ইউপি চেয়ারম্যান মোঃ ফরহাদ হোসেন মৃধা প্রমূখ।
জানা যায়, উপজেলা পদ্মা নদীর গোপালপুর টু মৈনট ঘাট দিয়ে ষ্পীট বোট ও ট্রলারযোগে প্রতিদিন অন্ততঃ তিন হাজার যাত্রী রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন অঞ্চলে চলাচল করে থাকেন। কিন্ত এ বছর শুস্ক মৌসুম শুরুতে উপজেলা পদ্মা নদীর গোপালপুর ঘাটের পার এলাকার প্রায় ৪শ’ মিটার এলাকার পানি শুকিয়ে নৌযান চলাচলের অযোগ্য হয়ে পড়ে। উক্ত ঘাট পার থেকে প্রায় দেড়শো মিটার এলাকা সামান্য পানির প্রবাহ থাকার পরের প্রায় আড়াইশো মিটার এলাকা বালুচর পরে রয়েছে। এতে নৌরুটের যাত্রীরা সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছিল। তাই উপজেলা প্রশাসন দেড় লক্ষ টাকা ব্যয়ে গোপালপুর ঘাটের সামান্য পানি প্রবাহর উপর দিয়ে দেড়শো মিটার এলাকায় বাঁশের সাকু নির্মানের পর বৃহস্পতিবার উদ্বোধন করেন।
রাস্তা ও ব্রীজ উদ্বোধন

‘‘আপনারা আবারও নৌকায় ভোট দিবেন আর¡ এলাকার উন্নয়নের দায়িত্ব শেখ হাসিসার। আমি তার পাশে থেকে নির্বাচনী এলাকার সকল উন্নয়ন করে যাব। আমাকে সময় দিন, আমি আপনাদের সব চাহিদা পূরণ করব।’’ গত বুধবার রাতে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়নের পাঁচ ময়না বাজারে পাঁচ ময়না-কেওয়াগ্রাম-বানিয়াড়ী হয়ে খরসূতী ঈদগাহ পর্যন্ত ৬৭ লক্ষ ৪১ হাজার ৫৪৩ টাকা ব্যয়ে এইচ বিবি রাস্তা উদ্বোধন কালে এ কথা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মো. আব্দুর রহমান এমপি।
ময়না ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. আব্দুর রশিদ মোল্যার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন,‘‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজ সারা বিশ্বে প্রশংসিত। বিশ্ব মিডিয়া শেখ হাসিনাকে ‘মাদার অব হিউম্যানিটি’ আখ্যা দিয়েছে। তিনি নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাড়িয়ে গোটা বিশ্বকে অবাক করে দিয়েছেন। সারা বিশ্বের মাত্র পাঁচ জন রাষ্ট্র নায়ক দূর্ণীতি মুক্ত বলে পরিচিতি পেয়েছেন, তাদের মধ্যে শেখ হাসিনা তৃতীয় স্থানে রয়েছেন। এটা আমাদের গর্বের ও অহংকারের বিষয়। ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. নবীর হোসেন চুন্নুর পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মো. আছাদুজ্জামান মিন্ট, পরমেশ্বরদী ইউপি আ’লীগের সভাপতি মো. হাবিবুর রহমান, ইউপি চেয়ারম্যান নুরুল আলম মিনা মুকুল, যুগ্ম- সাধারণ সম্পাদক ও ময়না ইউপি চেয়ারম্যান নাসির মো. সেলিম প্রমুখ। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী মো. আজাহারুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি তবিবুর রহমান মিন্টু, উপজেলা যুবলীগের আহবায়ক ও চতুল ইউপি চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটু। অপরদিকে ওইদিন সন্ধ্যায় উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের ময়েনদিয়া রুপাপাত সড়কের ডহরনগর নামক স্থানে ১ কোটি ৫৩লক্ষ ৬হাজার ৫১৫ টাকা ব্যয়ে ২৫ মিটার এবং রুপাপাতে ১কোটি ৬৯ লক্ষ ৬৯ হাজার ৮৭২ টাকা ব্যয়ে ২৬ মিটার বৃহত্তর ফরিদপুর অবকাঠামো উন্নয়ন পর্যায়-১ এর আওতায় দু’টি ব্রীজ উদ্বোধন করেন মো. আব্দুর রহমান এমপি।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com