মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

পদত্যাগ করলেন স্যামসাংয়ের প্রধান নির্বাহী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ অক্টোবর, ২০১৭
  • ৮৯ বার পড়া হয়েছে
স্যামসাংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা ওউন ওহিউন। ছবি: রয়টার্স।

বাংলা৭১নিউজ ডেস্ক: দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা ওউন ওহিউন পদত্যাগ করছেন। দুর্নীতির অভিযোগে স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী জে ইয়ং লির কারাদণ্ডের পর স্যামসাং ইলেকট্রনিকসের ভাইস চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছিলেন তিনি।

স্যামসাং কর্মীদের কাছে লেখা এক চিঠিতে ওউন বলেছেন, স্যামসাংয়ের জন্য নতুন কোনো নেতৃত্ব নির্বাচন করার এখনই উপযুক্ত সময়।

স্যামসাং ইলেকট্রিনকসের পক্ষ থেকে আজ ওহিউন ওউনের পদত্যাগের তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়েছে। প্রতিষ্ঠানটির এক বিবৃতিতে বলা হয়, ওউন ব্যবস্থাপনা টিম থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ওউনের পদত্যাগের ঘোষণা আসার আগে গত সেপ্টম্বর মাসে শেষ হওয়া প্রান্তিকের আয়ের তথ্য প্রকাশ করেছে স্যামসাং কর্তৃপক্ষ। জুলাই থেকে সেপ্টেম্বরে ১ হাজার ২৮০ কোটি মার্কিন ডলার পরিচালন মুনাফার প্রত্যাশা করছে প্রতিষ্ঠানটি।

২০১৮ সালের মার্চে স্যামসাংয়ের বোর্ডের সদস্য হিসেবে মেয়াদ শেষ হচ্ছে ওউনের। তিনি আর নির্বাচন করবেন না বলে জানিয়েছে স্যামসাং কর্তৃপক্ষ। একই সঙ্গে তিনি স্যামসাং ডিসপ্লের প্রধান নির্বাহী কর্মকর্তার পদটিও ছাড়বেন। ২০১৬ সাল থেকে ওই পদে আছেন তিনি।

ইয়ং লির কারাদণ্ডের পর থেকেই স্যামসাংয়ের ওউনই কার্যত স্যামসাংয়ের প্রধান হিসেবে কাজ চালাচ্ছিলেন। গত আগস্ট মাসে ইয়ং লিকে দুর্নীতির দায়ে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন দক্ষিণ কোরিয়ার একটি আদালত। লি ওই আদেশের বিরুদ্ধে আপিল করেছেন।

স্যামসাংয়ের কর্মীদের কাছে এক চিঠিতে ওউন লিখেছেন, এখনই তাঁর সরে দাঁড়ানোর উপযুক্ত সময়। এটাই প্রতিষ্ঠানের জন্য সবচেয়ে ভালো হবে।

ওউন লিখেছেন, ‘আমি মনে করি স্যামসাংকে নতুন করে শুরু করার সময় এসেছে। দ্রুত পরিবর্তনশীল তথ্যপ্রযুক্তি শিল্পের সঙ্গে তাল মেলাতে নতুন উদ্যম আর তরুণ নেতৃত্বে আরও সাড়া ও চ্যালেঞ্জ নেওয়ার সময় এসেছে। আগের চেয়ে এখন প্রতিষ্ঠানটির বেশি করে নতুন নেতৃত্ব দরকার।’

১৯৮৫ সালে গবেষক হিসেবে স্যামসাংয়ে যোগ দিয়েছিলেন ওউন। ২০১২ সালে প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব নেন তিনি। তথ্যসূত্র: সিএনবিসি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com