সোমবার, ২০ মে ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

পত্নীতলায় প্রথমবারের মতো তৃতীয় লিঙ্গের প্রার্থী আলামিন

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১
  • ৭৬ বার পড়া হয়েছে

ইউনিয়ন পরিষদ নির্বাচনে নওগাঁর পত্নীতলায় ইউপি সদস্য পদে প্রার্থী হয়েছেন তৃতীয় লিঙ্গের আলামিন। তিনি মাইক প্রতীক নিয়ে উপজেলার পত্নীতলা ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য পদে নির্বাচনে অংশগ্রহণ করেছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

আলামিন পত্নীতলা ইউনিয়নের শম্ভুপুর গ্রামের মোজাম্মেল হোসেনের সন্তান। জেলায় প্রথম তৃতীয় লিঙ্গের কেউ নির্বাচনে অংশগ্রহণ করায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, পত্নীতলা উপজেলা ১১টি ইউনিয়ন নিয়ে গঠিত। এখানে চেয়ারম্যানে পদে ৪৫ জন, সাধারণ সদস্য পদে ৩৮৭ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত ২০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হয়। পত্নীতলা ইউনিয়নের ২নং ওয়ার্ডে সংরক্ষিত নারী মেম্বার পদে মাইক প্রতীক নিয়ে তৃতীয় লিঙ্গের আলামিন নির্বাচনে অংশগ্রহণ করেছেন। এ ওয়ার্ড থেকে তিনিসহ মোট চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ৫ জানুয়ারি ইউনিয়ন পরিষদ নির্বাচন।

প্রতীক পাওয়ার পর থেকে মাঠে নেমেছেন আলামিন। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে স্বর্স্ফূতভাবে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। তবে অন্য প্রার্থীদের তুলনায় তিনি এগিয়ে বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, এলাকায় খুবই পরিচিত মুখ আলামিন। সবার সঙ্গে সে সহজেই মিশতে পারে। এলাকায় পরিচিত থাকায় আশা করা যাচ্ছে নির্বাচনে সে বিজয়ী হবে। অসহায় ও নারীদের নিয়ে কাজ করবে এমন প্রত্যাশা এলাকাবাসীর।

আলামিন বলেন, আমি জনগণের সেবা করতে চাই। আমরা বৈষম্যের শিকার। আমাদের সহজে কেউ মেনে নিতে পারে না। জনগণ যদি আমাকে চায়, তাহলে জয়ী হব। সাধারণদের পাশে থাকতে চাই। বিজয়ী হতে পারলে এলাকা ও সমাজে পিছিয়ে পড়া নারীদের উন্নয়ন নিয়ে কাজ করতে চাই।

সুশাসনের জন নাগরিক সুজনের সমন্বয়কারী আসির উদ্দিন বলেন, তৃতীয় লিঙ্গের মানুষরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে, আমাদের জন্য এটা একপ্রকার আশাব্যাঞ্জক। যেহেতু এই মানুষদের অধিকার প্রতিষ্ঠার জন্য প্রশাসনের বিভিন্ন দপ্তরে তাদের প্রতিনিধিত্ব করা দরকার, সেক্ষেত্রে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করাটা গুরুত্বপূর্ণ। তার মাধ্যমে পত্নীতলাসহ জেলার বিভিন্ন উপজেলায় তৃতীয় লিঙ্গের যারা আছেন তাদের অধিকার প্রতিষ্ঠার যে আন্দোলন তা জোরদার হবে।

বাংলা৭১নিউজ/সিএফ

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com