বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

পটুয়াখালী ও ফরিদপুরে বঙ্গবন্ধু’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১০ জানুয়ারী, ২০১৮
  • ২৮৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষে পটুয়াখালী ও ফরিদপুরে বঙ্গবন্ধু’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে। এসংক্রান্ত আমাদের প্রতিনিধিদের পাঠান রিপোর্টৃ-

বাংলা৭১নিউজ পটুয়াখালী প্রতিনিধি জানান, জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের আয়োজনে বর্ণাঢ্য আনন্দ র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালী শুরু করে লঞ্চঘাট চত্তরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। র‌্যালী ও সমাবেশে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এ্যাড. মোঃ শাহজাহান মিয়া, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান মোহন মিয়া, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী আলমগীর, জেলা আওয়ামী লীগের অন্যতম নেতা সাবেক সদর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড.মোঃ সুলতান আহমেদ মৃধা, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক ভিপি আবদুল মান্নান, সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র ডাঃ মোঃ শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ্যাড. সৈমেন্দ্র লাল সরকার, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোঃ শাহজাহান খান, দপ্তর সম্পাদক এ্যাড. হারুন অর রশিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রভাষক সৈয়দ বাবর, শহর আওয়ামী লীগের সভাপতি শাহজালাল খান, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহজাহান পাভেজ (শাহজাহান ভূইয়া), জেলা শ্রমিক লীগের সভাপতি এ্যাড. শাহিন মিয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক এ্যাড. উজ্জল বোস, উপ-দপ্তর সম্পাদক তানভীর আহমেদ, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী কাজী কানিজ সুলতানা হেলেন, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ হাসান সিকদার, সাধারন সম্পাদক মোঃ ওমর ফারুক ভুইয়া সহ আওয়ামী লীগের অংগ সংগঠনের বিপুল সংখ্যকনেতা-কর্মী। র‌্যালীর পূর্বে সকাল ৯টায় জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ পার্টি অফিসে জাতীয় ও দলীয় পতাকা উত্তলোন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেননেতৃবৃন্দ।

পবিপ্রবি’তে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
যথাযোগ্য মর্যাদায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে ১০ জানুয়ারি বুধবার সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ সংলগ্ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ। পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত এর উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ। বিশেষ অতিথির বক্তৃতা করেন প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী। সভা শেষে প্রশাসনিক ভবনের সম্মুখে অবস্থিত বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা,শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বাউফলে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
পটুয়াখালীর বাউফলে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করছে উপজেলা আওয়ামীলীগ। দিবসটি উপলক্ষ্যে বুধবার প্রথম প্রহরে দলীয় কার্যালয় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পাঞ্জলী নিবেদন, এবং ১১টায় বর্নাঢ্য র‌্যালী শেষে উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মুক্তিযোদ্বা কমান্ডার শামসুল আলম মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, পটুয়াখালী জেলা পরিষদ সদস্য হারুন অর রশিদ খান, বাউফল উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব হাওলাদার, বাউফল পৌর আওয়ামীলীগ সাবেক সভাপতি হুমায়ুন কবির, পৌর যুবলীগ সভাপতি মামুন খান ও সাবেক ছাত্র নেতা এনায়েত খানা সহ প্রমুখ।

dav

dav


প্রধানমন্ত্রীর নির্দেশে পটুয়াখালীতে শীতার্থদের মাঝে কম্বল বিতরন

দেশে অব্যাহত শৈত্য প্রবাহে শীতার্থ মানুষের কস্ট লাঘবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পটুয়াখালীর বিভিন্ন স্থানে দরিদ্র শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরন করেন জেলা প্রশাসক ড.মোঃ মাছুমুর রহমান। গত দুইদিন গভীর রাতে তীব্র শীত উপেক্ষা করে ২৫০ শয্যা বিশিস্ট পটুয়াখালী হাসপাতালে ও মঙ্গলবার গভীর রাতে হেতালিয়া বাঁধঘাট সংলগ্ন আবাসনে সাত শতাধিক কম্বল বিতরন করেন জেলা প্রশাসক ড.মোঃ মাছুমুর রহমান। এ সময় তার সাথে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ হেমায়েত উদ্দিন, সদর উপজেলা নির্বাহী অফিসার বাকাহীদ হোসেন, ভারপ্রাপ্ত জেলা ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা অফিসার মোঃ আনিসুর রহমান, পটুয়াখালী প্রেসক্লাবের সহ-সভাপতি মুফতী সালাউদ্দিন, সাধারন সম্পাদক জাকারিয়া হৃদয়, যুগ্ম সাধারন সম্পাদক জালাল আহমেদ, সদস্য আবদুস সালাম আরিফ, মশিউর রহমান বাবলু, বিলাস, শাহাদতসহ অন্যান্য সরকারী কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।
Faridpur
ফরিদপুরে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যাবর্তণ দিবস উপলক্ষ্যে ফরিদপুরে নানা কর্মসূচী পালিত হয়েছে। বুধবার সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। অতপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও এক মিনিট নিরবতা পালন করা হয়।
পরে দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. সুবল চন্দ্র সাহার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, সহসভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. লোকমান হোসেন মৃধা, কোতয়ালী আওয়ামীলীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লা, সাধারণ সম্পাদক মো. শামসুল আলম চৌধুরী প্রমূখ বক্তব্য রাখেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com