শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

পটুয়াখালীতে ভোকেশনাল পরীক্ষার্থীর সাংবাদিক সম্মেলন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৩৭৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, এম.নাজিম উদ্দিন,পটুয়াখালী প্রতিনিধি: ২০১৮ সালের এস.এস.সি (ভোকেশনাল) পরীক্ষায় কলেজের অধ্যক্ষ জাকির হোসেনের গাফেলতি ও দুর্নীতির শিকার হয়ে পরীক্ষায় অংশগ্রহন করতে না পারায় সাংবাদিক সম্মেলন করেছেন পটুয়াখালীর সদরের মরিচবুনিয়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার্থী মোসাঃ মারুফা ।

শুক্রবার রাত ৮টায় পটুয়াখালী প্রেসক্লাবে জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ অভিযোগ ও শংকার কথা জানায় মারুফা।

মারুফা তার বক্তব্যে বলে, আমার এস.এস.সি (ভোকেশনাল) পরীক্ষার প্রবেশপত্র পরীক্ষার প্রথমদিন ০১ ফেব্রুয়ারী সকালে মরিচবুনিয়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জাকির হোসেন স্যার কর্তৃক প্রাপ্ত হয়ে প্রবেশ পত্রে আমার নাম মোসাঃ মারুফা স্থানে দোলা সাহা, আমার পিতা জাকির সিকদারের  নামের স্থানে গৌতম সাহা ও আমার মাতার নাম মোসাঃ খাদিজা বেগমের স্থানে মুক্তা সাহা লেখা।

এ ঘটনা অধ্যক্ষ জাকির স্যারকে জানালে, সে ওই নাম বলে পরীক্ষায় অংশগ্রহন করতে বলে। আমি হলের নিয়ম-কানুনের প্রতি শ্রদ্ধা রেখে ভুয়া নামের প্রবেশ পত্র দিয়ে পরীক্ষায় অংশগ্রহন করতে পারি নাই।

সংবাদ সম্মেলনে মোসাঃ মারুফা জানায়, ২০১৫ সালে বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে আমতলী উপজেলার গুলিশাখালী বিদ্যালয় হতে জেএসসি পাশ করে।

তার বাবা-মা’র স্বপ্ন মোতাবেক কারিগরি শিক্ষায় লেখাপড়া জন্য পটুয়াখালী সদর উপজেলার মরিচবুনিয়া টেকনিক স্কুল এন্ড কলেজে ভর্তি হয়্ । সাত কিঃমিঃ পথ আসা যাওয়া করে নিয়মিত শ্রেনী কক্ষে উপস্থিত হয়ে পড়া শুনা করার চেষ্টা করে আসছিল। কিন্তু প্রতিষ্ঠানটিতে নিয়মিত পাঠ হত না।

ভর্তি হওয়ার পর নিবন্ধন হওয়ায় অন্য প্রতিষ্ঠানে যাওয়ার সুযোগ না থাকায় নবম শ্রেনী বোর্ড সমাপনী পরীক্ষার ফরম পূরনের জন্য উক্ত প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ জাকির হোসেন স্যার চার হাজার টাকা নেন এবং ৩০.১০১৬ইং তারিখ নিবন্ধন কার্ড ও প্রবেশপত্র প্রদান করেন।

প্রবেশ পত্রে আমার নাম মোসাঃ মারুফা স্থানে দোলা সাহা, আমার পিতা জাকির সিকদারের  নামের স্থানে গৌতম সাহা ও আমার মাতার নাম মোসাঃ খাদিজা বেগমের স্থানে মুক্তা সাহা লেখা দৃষ্টি গোচর হলে অধ্যক্ষকে ঘটনা জানালে, সে মারুফাকে ভুল প্রবেশপত্র ঠিক করে দিবে আম্বাস দিয়ে পরীক্ষা দিতে বলায় অনিচ্ছা সত্বেও শিক্ষা জীবনের চিন্তা করে পরীক্ষায় অংশগ্রহন করে মারুফা।

প্রবেশ পত্র’র ভুল সংশোধনের জন্য অতিরিক্ত দুই হাজার টাকা ও প্রবেশ পত্র নিয়ে যায় অধ্যক্ষ। মারুফা জানায়, ২০১৭সনে ১০ম শ্রেনীর সমাপনী পরীক্ষার ফরম পূরনের জন্য বোর্ড কর্তৃক নির্ধারিত ১,৫৫০/=টাকার পরিবর্তে তার কাছ থেকে ফরম পূরনের জন্য চার হাজার টাকা  এবং ভুল সংশোধনের জন্য পুনঃরায় আরও দুই হাজার টাকা নেয় অধ্যক্ষ জাকির হোসেন।

কিন্তু ভুল সংশোধন না করে পরীক্ষার প্রথমদিন ০১.০২.১৮ইং তারিখ সকালে ৎংন।াভড ভুল প্রবেশপত্র দেয়। সকাল ৯টায় ভুল প্রবেশপত্র’র ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও জেলা এবং উপজেলা শিক্ষা অফিসারগণের কাছে সুবিচার প্রার্থনা করলে তারা মারুফাকে বিচারের আশ্বাস দেন।

সংবাদ সম্মেলনে মারুফা আরও জানায়, অধ্যক্ষ জাকির হোসেন, খাসের হাট মাধ্যমিক বিদ্যালয়ে ট্রেড ইন্সট্রাক্টর পদে চাকুরীরত অবস্থায় ২০১৪সালে ভুয়া নিবন্ধন, অর্থ আত্মসারে অভিযোগে বিদ্যালয় থেকে তাকে বহিস্কার করে।

তিনি গত ২০১৬ইং সালে তার প্রতিষ্ঠানে পরীক্ষা কেন্দ্র স্থাপনের জন্য সদর উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসকের স্বাক্ষর জ্বাল করে কারিগরী শিক্ষাবোর্ডে প্রতিবেদন দাখিল করেন এবং কেন্দ্র অনুমোদন লাভ করে। পরবর্তীতে উক্ত জ্বাল জালিয়াতি প্রমানিত হওয়ায় তাৎক্ষনিক তার কেন্দ্র বাতিল করে কর্তৃপক্ষ।

সংবাদ সম্মেলনে মারুফাসহ স্বজনরা শিক্ষা মন্ত্রীর কাছে তার (মারুফার) শিক্ষা জীবন ধ্বংস করার এবং উল্লেখিত অনৈতিক কর্মকান্ডের হোতা অধ্যক্ষ জাকির হোসেনের বিচারদাবী করেন।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com