বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

নৌযান শ্রমিক ধর্মঘট স্থগিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০১৬
  • ১২৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা:  নৌযান শ্রমিক ধর্মঘট স্থগিত করা হয়েছে। আজ মঙ্গলবার সচিবালয়ে ধর্মঘট পালনরত নৌযান শ্রমিকনেতা, মালিক ও সরকার পক্ষের মধ্যে টানা প্রায় সাড়ে ছয় ঘণ্টা ধরে বৈঠক শেষে শ্রমিকনেতারা ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন।

বৈঠকে উপস্থিত বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহ আলম ভূঁইয়া আজ রাতে ধর্মঘট স্থগিতের কথা জানান। তিনি বলেন, সরকারের পক্ষ থেকে মজুরির তিনটি শ্রেণি ঘোষণা করা হয়েছে।

এর মধ্যে ‘ক’ শ্রেণির জন্য ১০ হাজার, ‘খ’ শ্রেণির জন্য নয় হাজার ৫০০ টাকা ও সর্বনিম্ন ‘গ’ শ্রেণির জন্য মোট মজুরি নয় হাজার টাকা ঘোষণা করা হয়। তাঁরা শেষের দুটি মানলেও ‘ক’ শ্রেণির মজুরি নিয়ে আপত্তি রেখে এটি বাড়ানোর পুনর্বিবেচনার দাবি জানিয়ে ধর্মঘট স্থগিত করেছেন।

আজ বেলা আড়াইটা থেকে রাত প্রায় ১০টা পর্যন্ত এই বৈঠক চলে। এতে সভাপতিত্ব করেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। মজুরি বৃদ্ধিসহ ১৫ দফা দাবিতে ২০ এপ্রিল মধ্যরাত থেকে সব ধরনের নৌযান শ্রমিকেরা ধর্মঘট পালন করে আসছিলেন।

নৌপরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জাহাঙ্গীর আলম খান ধর্মঘট স্থগিতের কথা জানিয়ে প্রথম আলোকে বলেন, মজুরির বিষয়ে শ্রম মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে একটি কমিটি করে দেওয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/এএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com