সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২ জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ ব্রাজিলে বন্যায় মৃত্যু বেড়ে ৭৫, নিখোঁজ শতাধিক টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির

নৌকা নিয়ে এলেন তিনি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২১ জুলাই, ২০১৮
  • ১৬৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: স্লোগানে স্লোগানে মুখরিত ছোট বড় মিছিলের স্রোত এসে মিলছে সোহরাওয়ার্দী উদ্যানে। ঢাকঢোল, ব্যান্ড বাজিয়ে, ব্যানার-ফেস্টুন নিয়ে দলে দলে জড়ো হচ্ছেন আগতরা। মাথায় ক্যাপ, আর পরনের গেঞ্জিতে দলীয় প্রধান ও এলাকাভিত্তিক নেতার ছবি সম্মিলিত নানা স্লোগান।

উদ্যানের ভেতরে তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা অনুষ্ঠানের প্রথম পর্বের অনুষ্ঠান চলছে। সবাই যখন মিছিল নিয়ে সংবর্ধনাস্থলের দিকে আসছেন তখন দূর দেখা যাচ্ছে নৌকায় চড়ে দোয়েল চত্বরের দিক থেকে দিকে এগিয়ে আসছেন একজন।

সবার দৃষ্টি তখন সেই নৌকার দিকে। আরও কিছুটা এগিয়ে আসতেই দেখা গেল একটি ভ্যানগাড়িতে রাখা আছে নৌকাটি। সেই নৌকায় বসে একহাতে বৈঠা ধরে বসে আছেন এক ব্যক্তি। অন্য হাতে একটি হুক্কা, মাঝে মাঝেই সেই হুক্কাতে দিচ্ছেন টান।

এগিয়ে গিয়ে আলাপকালে জানা গেল, তিনি ৬৫ বছর বয়সী জাহেদ আলী। শ্যামপুর থানাধীন আদর্শনগর স্কুলে চাকরি করেন। ভালোবাসেন বঙ্গবন্ধু, আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে। এই ভালোবাসা থেকেই আওয়ামী লীগের সব বড় প্রোগ্রামেই তিনি এভাবেই নৌকা নিয়ে আসেন।

তার এই আওয়ামী লীগের প্রতি ভালোবাসা দেখে শ্যামপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাকে কিছু টাকা দিয়েছেন, সে টাকা দিয়ে তিনি নিজে খেটে এই নৌকা বানিয়েছেন। এই সোহরাওয়ার্দী উদ্যানেই খুব কাছ থেকে বঙ্গবন্ধুর ভাষণ শুনেছেন তিনি। আজ এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য শুনতে।

জাহেদ আলী বলেন, বঙ্গবন্ধুর আর আওয়ামী লীগের প্রতি ভালোবাসা থেকেই এখন পর্যন্ত আওয়ামী লীগের যত প্রোগ্রাম হয়েছে, আমি এভাবেই নৌকা নিয়ে উপস্থিত হয়েছি। আমি গরিব মানুষ তারপরও যতটা পারি টাকা খরচ করে, নিজে পরিশ্রম করেই এমন নৌকা বানিয়ে নিয়ে আসি। যতদিন বেঁচে থাকবো আর সুস্থ থাকবো তখন দিন এভাবেই আসবো। ভালোবেসে যাবো বঙ্গবন্ধু, আওয়ামী লীগ আর শেখ হাসিনাকে। সূত্র: আবু সালেহ সায়াদাত, জাগোনিউজ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com