রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১২:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা

নেত্রকোনা ১ বছরে খুন ৪৮, ধর্ষণ ১৫০

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০
  • ৪৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,নেত্রকোনা প্রতিনিধি: ২০১৯ সালের জানুয়ারী থেকে ডিসেম্বর মাস পর্যন্ত গত ১ বছরে নেত্রকোনা জেলায় ৪৮টি খুন, ১৫০টি ধর্ষণ ও ২৩৭টি নারী নির্যাতনের ঘটনা ঘটায় অভিভাবকদের মাঝে আতংক এবং জনমনে এক ধরণের উদ্বেগ উৎকণ্ঠা দেখা দিয়েছে।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, ২০১৯ সালের জানুয়ারী থেকে ডিসেম্বর পর্যন্ত নেত্রকোনা জেলার ১০ থানায় জমি-জমা, জল-মহাল, বালু মহাল, প্রেম নিবেদন, দাম্পত্য জীবনে অশান্তি, পারিবারিক কলহ, পরকীয়া, এলাকায় আধিপত্য বিস্তার, আর্থিক লেনদেন, গ্যাং কালচার, মামলা মোকাদ্দমা সংক্রান্ত ঘটনায় ৪৮টি খুনের ঘটনা ঘটেছে। এছাড়াও জেলায় ১৫০টি ধর্ষণ, ২৩৭টি নারী নির্যাতনসহ বিভিন্ন ধরণের অপরাধ সংগঠিত হওয়ায় থানায় ৩ হাজার ৯৫টি মামলা দায়ের করা হয়েছে।

নেত্রকোনার স্বেচ্ছাসেবী সংগঠন জনউদ্যোগ-এর ফেলো প্রেসক্লাব সম্পাদক প্রবীন সাংবাদিক শ্যামলেন্দু পাল বলেন, যে কোন ধরণের অনাকাঙ্খিত পরিস্থিতি শুনা মাত্রই দ্রুত কার্যকরী পদক্ষেপ নেয়া, রাজনৈতিক তদবির, দ্রুততম সময়ে ও যথাযত চার্জশীট প্রদানে গরিমসি, মামলার বিচার কার্যে বিলম্ব ও বিচার হীনতা এবং আইনের ফাক ফোঁকর গলে আসামীদের বেড়িয়ে যাওয়ার কারণে জেলায় অপরাধ প্রবনতা বৃদ্ধি পাচ্ছে।

জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদক সাংবাদিক আলপনা বেগম জানান, পুরুষদের মন মানসিকতার পরিবর্তন ও ধর্ষক এবং নারী নির্যাতনকারীদের দ্রুততম সময়ে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা না গেলে সমাজ থেকে ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধ হবে না।

নেত্রকোনার পুলিশ সুপার আকবর আলী মুনসী বলেন, নেত্রকোনায় কোন রাজনৈতিক হত্যাকান্ড সংগঠিত হয়নি। পুলিশ আইন শৃংখলা পরিস্থিতির উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। আইন শৃংখলা রক্ষায় পুলিশের সেবা প্রদানের পাশাপাশি কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে জনগনকে এ কাজে সম্পৃক্ত করা হচ্ছে। অপরাধী যত বড়ই হোক তাকে গ্রেফতার করে আইনের হাতে তুলে দেয়া হচ্ছে।

বাংলা৭১নিউজ/এএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com