বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

নেত্রকোনায় ৯৬ ট্রান্সফরমার চুরি, কৃষক দিশেহারা

নেত্রকোনা প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৬ বার পড়া হয়েছে

দশ উপজেলাধীন নেত্রকোনা জেলায় ফসলের মাঠ থেকে গত সাত মাসে কৃষকের ৯৬টি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হয়েছে। এতে ক্ষতিগ্রস্ত কৃষকেরা রীতিমতো দিশেহারা হয়ে পড়েছেন।

ভুক্তভোগী কৃষক ও সংশ্লিষ্ট বিদ্যুৎ বিভাগ বলছে, রাত জেগে গ্রামবাসী পাহারা দিয়েও কিছুতে পল্লি বিদ্যুতের ট্রান্সফরমার চুরি ঠেকানো যাচ্ছে না। এতে কৃষকের চাষাবাদে ব্যাঘাত ঘটছে।

নেত্রকোনা পল্লি বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী মাসুম আহমেদ জানান, গত বছরের জুলাই থেকে চলতি বছরের জানুয়ারির মধ্যে ৯৬টি ট্রান্সফরমার চুরি হয়েছে।

নেত্রকোনা সদর দপ্তরসহ ১০ উপজেলায় পল্লি বিদ্যুৎ সমিতির জোনাল ও সাব-জোনাল মিলিয়ে ১২টি অফিস রয়েছে। এরমধ্যে থেকে গত সাত মাসে সদর দপ্তর থেকে ১৩টি ট্রান্সফরমার চুরি হয়। এ ছাড়াও ট্রান্সফরমার মদন উপজেলায় ১০টি, মোহনগঞ্জ উপজেলায় একটি, দুর্গাপুর উপজেলায় ১৩টি, কেন্দুয়া উপজেলায় ১৭টি, কলমাকান্দা উপজেলায় ৫টি, বারহাট্টা উপজেলায় ২টি, পূর্বধলা উপজেলায় ২৫টি ও  শ্যামগঞ্জ উপজেলায় ১০টি ট্রান্সফরমার চুরি হয়। চুরি যাওয়া এ সব ট্রান্সফরমারের মূল্য ৫৯ লাখ ২৯ হাজার ৬৪১ টাকা।

জিএম মাসুম আহমেদ জানান, পল্লি বিদ্যুতের আওতায় তাদের ৬ লাখ ৩২ হাজার গ্রাহক রয়েছেন। আবাসিক, শিল্প, বাণিজ্যিক ও সেচ সবমিলিয়ে মাঠ পর্যায়ে স্থাপন রয়েছে ২৯ হাজার ট্রান্সফরমার। এরমধ্যে সেচের জন্য রয়েছে ১৬ হাজার।

ট্রান্সফরমার চুরির ঘটনায় তাৎক্ষণিক পুলিশকে অবগত করার আহ্বান জানিয়ে নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার লুৎফর রহমান জানান, পুলিশ বিষয়টি বিশেষ গুরুত্ব দিয়ে দেখছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com