শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

নেত্রকোনায় বসন্তকালীন সাহিত্য উৎসব

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৩৪২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনা সাহিত্য সমাজের উদ্যোগে আজ মঙ্গলবার মোক্তারপাড়াস্থ পাবলিক লাইব্রেরীর বকুল তলা চত্বরে দিনব্যাপী ২২তম বসন্তকালীন সাহিত্য উৎসব ও খালেকদাদ চৌধুরী সাহিত্য পুরষ্কার প্রদান অনুষ্ঠিত হয়।

সকাল ৯টায় বসন্ত বন্দনার মাধ্যমে বসন্ত উৎসবের সূচনা হয়। ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে তাদের বিদেহী আত্মার প্রতি বিন¤্র শ্রদ্ধা জানানোর পর জাতীয় সঙ্গীতের তালে তালে জাতীয় ও সাহিত্য সমাজের পতাকা উত্তোলনের মাধ্যমে উৎসবের শুভ উদ্বোধন করেন নেত্রকোনা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আবুল কালাম আজাদ।

সকাল ১০টায় জেলা শহরে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়। বসন্ত উৎসবে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, গান ও কবিতায় বসন্ত বরণ, কবিতা আবৃতি, স্বরচিত কবিতা ও গল্প পাঠের আসর, বংশী বাদন ও তবলার লহরী, নতুন প্রকাশিত বইয়ের পাঠ উন্মোচন, আলোচনা সভা ও খালেকদাদ চৌধুরী সাহিত্য পুরষ্কার প্রদান।

অনুষ্ঠানে বাংলা সাহিত্যে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ কবি খালেদ মতিনকে (মরনোত্তর) ও সৈয়দ মঞ্জুরুল ইসলামকে খালেকদাদ চৌধুরী সাহিত্য পুরষ্কার প্রদান করা হয়। পরে শিকড় উন্নয়ন কর্মসূচীর শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com