বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মাজার জিয়ারত শেষে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ৫ জনের খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা

নেত্রকোনায় বর্ষবরণ পালিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৪ এপ্রিল, ২০১৯
  • ১৩৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নেত্রকোনা: নানা আয়োজনের মধ্য দিয়ে নেত্রকোনায় পালিত হয়েছে বাঙালীর প্রাণের উৎসব শুভ নববর্ষ। জেলা প্রশাসনের উদ্যোগে মুক্তমনা মঞ্চে সূর্যোদয়ের সাথে সাথে বাংলা নববর্ষকে আবাহন জানিয়ে বৈশাখী বন্দনার মধ্য দিয়ে বাংলা নববর্ষের শুভ সূচনা হয়।

সকাল ৭টায় আবহমান গ্রাম বাংলার চিরায়ত ঐতিহ্য অনুযায়ী রাখি বন্ধন ও লোকজ খাবার পরিবেশন করা হয়। সকাল ৯টায় নেত্রকোনার আকর্ষণ মিতালী সংঘ ও জেলা প্রশাসনসহ সম্মিলিত ভাবে জেলা শহরে মঙ্গল শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এমপি, জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, পৌর মেয়র নজরুল ইসলাম খানসহ বিভিন্ন সামজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। বেলা ২টার দিকে কারাগার, হাসপাতাল ও এতিথখানায় উন্নত মানের ঐহিত্যবাহী বাঙালী খাবার পরিবেশন করা হয়।

বিকালে মোক্তারপাড়া মাঠে কুস্তি কাবাডিসহ গ্রামীন খেলাধুলার আয়োজন করা হয়। ক্ষুদ্র নৃ-তাত্তিক গোষ্ঠী সহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও পয়লা বৈশাখকে কেন্দ্র করে জেলা শহরের মধুমাছি কঁচি-কাঁচার মেলা, মোক্তারপাড়া মাঠ, উকিল পাড়া শিশু পার্ক, চন্দ্রনাথ উচ্চ বিদ্যালয় মাঠ ও রাজুর বাজারসহ জেলার বিভিন্ন স্থানে বসেছে বৈশাখী মেলা।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com