বুধবার, ২৬ জুন ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দুই আসামিকে ধরতে খাগড়াছড়িতে হেলিকপ্টার দিয়ে সাঁড়াশি অভিযান টানা বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা, পথে পথে নানা দুর্ভোগ ঈদের আনন্দ বাড়িয়েছে বিকাশ অ্যাকাউন্টে পাঠানো রেমিটেন্স ঈদুল আজহায় ৩০৯টি সড়ক দুর্ঘটনায় ৪৫৮ জন নিহত বোতলজাত পানির দাম কেন বাড়লো, খবর নিয়ে ব্যবস্থা: বাণিজ্য প্রতিমন্ত্রী দেশের সার্বভৌমত্ব রক্ষায় সবাইকে প্রস্তুত থাকার আহ্বান দুদকের কাজে সরকার হস্তক্ষেপ করবে না: কাদের ধনকুবেরের পুত্রের বিয়ে: ২ লাখ টাকার মিনি ড্রেসে নজর কাড়লেন কিয়ারা পাসপোর্ট কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য সকাল থেকে ঢাকায় ঝুম বৃষ্টি ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত রবি আজিয়াটা হবিগঞ্জে ট্রাকচাপায় পুলিশ সদস্য নিহত কালীগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত বরিশাল পাসপোর্ট অফিসে ছদ্মবেশে ফের দুদকের অভিযান কারাগারের ছাদ ফুটো করে পালিয়েও রক্ষা পেলেন না ৪ ফাঁসির আসামি কেনিয়ায় পার্লামেন্টে হামলা, পুলিশের গুলিতে নিহত ১৩ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জাপানের উপমন্ত্রীর সাক্ষাৎ পুকুরে ফেলা গ্যাস বাবুর মোবাইল উদ্ধারে ঝিনাইদহে যাচ্ছে ডিবির দল খালেদা জিয়ার মুক্তির দাবিতে শিগগির কর্মসূচি: ফখরুল ‘দেশের মানুষকে আমরা কষ্ট দিয়েছি’ ক্ষমা চাইলেন শান্ত

নেত্রকোণায় ঘিরে রাখা বাড়িতে প্রচুর বিস্ফোরক রয়েছে

নেত্রকোনা প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ৯ জুন, ২০২৪
  • ১৯ বার পড়া হয়েছে

নেত্রকোণা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটি সম্পর্কে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন ময়মনসিংহ রেঞ্জের উপমহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) মো. শাহ আবিদ হোসেন। রোববার (৯ জুন) দুপুরে তিনি কথা বলেন।

তিনি বলেন, আমরা যে বিষয়গুলো দেখেছি তা দেখে আমাদের মনে হয়েছে এটা জঙ্গি সংশ্লিষ্টতা। এখানে বিভিন্ন ধরনের বিস্ফোরক, জিহাদি বই, ডেটোনেটর (বোমার যে অংশটি প্রথমে বিস্ফোরিত হয়ে মূল বোমাকে বিস্ফোরিত করে), প্রশিক্ষণের জন্য বিভিন্ন সরঞ্জাম রয়েছে। আমাদের কাছে মনে হয়েছে তারা নিবিড়ভাবে প্রশিক্ষণ দিত। কারণ, এরকম বিভিন্ন ধরনের আলামত আমরা এখানে পেয়েছি।

তিনি আরও বলেন, বিষয়টা এমন না যে আপনি ভেতরে ঢুকলেন আর একটা একটা করে চেক করলেন। এর মধ্যে যেহেতু বিস্ফোরক আছে তাই এটা খুব বিপজ্জনক। যারা ওখানে যাচ্ছে, সবাই পুরোপুরি নিরাপত্তা নিয়ে যাচ্ছে। আল্লাহ না করুক যদি কোনো একটি দুর্ঘটনা ঘটে তাহলে মারাত্মক ধরনের বিপর্যয় হবে।

ডিআইজি মো. শাহ আবিদ হোসেন বলেন, সাধারণত আমরা যা করে থাকি, এগুলোর জন্য যারা এক্সপার্ট তাদের দিয়ে আমরা কাজ করিয়ে থাকি। সেজন্য আমাদের বোম্ব ডিসপোজাল ইউনিট কাজ করছে। কত সময় লাগতে পারে তা এখনো বলা যাচ্ছে না। তবে আজ সারাদিন লাগতে পারে বলে আমরা আশা করছি। আমরা এখনো বিস্তারিত কিছু বলতে পারব না। আমাদের অ্যান্টি টেরোরিজম ইউনিটের বোম্ব ডিসপোজাল ইউনিট কাজ করছে। বিস্তারিত জানার পর আমরা আপনাদের সবকিছু জানাতে পারব।

অ্যান্টি টেরোরিজম ইউনিটের অতিরিক্ত ডিআইজি আব্দুল্লাহ চৌধুরী জানান, ভেতরে কয়েকটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) পাওয়া গেছে এবং এ ধরনের আরও বিস্ফোরক বানানোর মেটেরিয়াল পাওয়া গেছে। তবে কোনটা কী পরিমাণ এগুলো আমরা অভিযান শেষ হলে পরে জানাব। এ ছাড়া একটি বোমা নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটানো হয়েছে।

এদিকে বোমা নিষ্ক্রিয় করায় সহযোগিতা করার জন্য জন্য ইতোমধ্যে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে উপস্থিত রয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com