বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী

নিয়ন্ত্রণে আসেনি ডিএনসিসি মার্কেটের ভয়াবহ আগুন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০১৭
  • ১২৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: দশ ঘণ্টা পরও এখনো পুরোপুরি নিয়ন্ত্রণ আসেনি গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটের ভয়াবহ আগুন। মার্কেটের আগুন নিয়ন্ত্রণে এখন কাজ করছে ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট। ঘটনাস্থল পরিদর্শন করতে এসে মেয়র আনিসুল হক জানিয়েছেন, শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিক ধারণা।

এদিকে, ফায়ার সার্ভিসের ধীরগতির তৎপরতার কারণেই আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে বলে অভিযোগ করেছেন মার্কেটের ব্যবসায়ী নেতারা।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস জানায়, গতরাত ২টার দিকে, রাজধানীর গুলশান এক নম্বরের ডিসিসি মার্কেটের দ্বিতীয় তলা থেকে আগুনের সূত্রপাত। মুহূর্তেই আগুনের লেলিহান শিকা আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তৎপরতা শুরু করে ফায়ার সার্ভিস। স্থানীয়দের সহযোগিতায় প্রথমে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে একে একে যোগ হয় আরো ১৫টি ইউনিট।

আগুনের কারণে মার্কেটটির একটি অংশ ধসে পড়ে। ব্যবসায়ী নেতাদের অভিযোগ, ফায়ার সার্ভিসের ঘটনাস্থলে পৌঁছতে দেরি এবং আগুন নেভাতে ধীরগতির কারণে ব্যাপক ক্ষতির মুখে পড়েছেন তারা। তবে আগুন নিয়ন্ত্রণে সর্বাত্মক চেষ্টা চলছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

এদিকে সকালে ডিএনসিসি মার্কেট পরিদর্শনে এসে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে।

ব্যবসায়ীরা জানান, মার্কেটের দ্বিতীয় তলায় দেড় শতাধিক দোকান রয়েছে। আর ধসে পড়া অংশে রয়েছে অর্ধশতাধিক দোকান। এদিকে, আগুনের সূত্রপাত ও হতাহতের বিষয়ে এখন পর্যন্ত নিশ্চিতভাবে কোনো তথ্য জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com