সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান

নিয়ন্ত্রণরেখা ঘেঁষে উড়ল পাকিস্তানি চপার, সতর্ক ভারত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১০৯ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ ডেস্ক: আবারও উত্তপ্ত হয়ে উঠছে ভারত-পাকিস্তান সম্পর্ক। চলছে বাকযুদ্ধ ও পাল্টাপাল্টি হুমকি। আর তারই জের ধরে এবার ভারতীয় আকাশসীমার নিয়ন্ত্রণরেখার একেবারে কাছ থেকে ঘুরে গেল পাকিস্তানি চপার।

জানা গেছে, নিয়ন্ত্রণরেখার ৩০০ মিটারের মধ্যে অনুপ্রবেশ করে একটি পাক চপার। এই ঘটনা দেখে প্রতিরক্ষা বিশেষজ্ঞরা বলছেন, ভারতকে যেন হুঁশিয়ারি দিয়ে গেল ইসলামাবাদ। যে চপারটি এদিন নিয়ন্ত্রণরেখার কাছে চলে আসে সেটি মূলত একটি পাক এমআই-১৭ হেলিকপ্টার। বুধবার স্থানীয় সময় সকাল ৯টা ৪৫ মিনিটের দিকে চপারটি ভারতীয় আকাশসীমা লঙ্ঘন করে বলে জানা গেছে।

প্রাথমিকভাবে পাওয়া খবরে, চপারটি আকাশসীমা লঙ্ঘন করলেও গোলাগুলি চালায়নি। ভারতের পক্ষ থেকেও চপারটি গুলি করে নামানো হয়নি। জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার গালপুর সেক্টরের কাছাকাছি চলে আসে চপারটি। অথচ, নিয়ম মোতাবেক এই এলাকার ১ কিলোমিটার আশেপাশে কোনো বিমানের ওড়ার অনুমতি নেই।

ভারত ও পাকিস্তানের মধ্যে সংঘর্ষ বিরতি চুক্তি অনুযায়ী, নিয়ন্ত্রণরেখার ১০ কিলোমিটারের মধ্যে কোনো দেশই তাদের যুদ্ধবিমান ওড়াতে পারে না। আর চপারের ক্ষেত্রে এক কিলোমিটার পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা রয়েছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com