শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

নির্বাচন পর্যবেক্ষণ করবে না ইউরোপীয় পার্লামেন্ট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৮ নভেম্বর, ২০১৮
  • ১১৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আসন্ন একাদশ জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ করবে না ইউরোপীয় পার্লামেন্ট (ইপি)। এ নির্বাচন প্রক্রিয়া ও ফলাফল নিয়েও তারা কোনো মন্তব্য করবে না। ইপি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য  জানানো হয়েছে।

জাতীয় নির্বাচনে ইপির কোনো পর্যবেক্ষক পাঠাবে না বলে আগেই জানানো হয়েছিল। এখন তারা আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানালো।

মঙ্গলবার পাঠানো এ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে আগামী জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ করবে না ইপি। নির্বাচনের প্রক্রিয়া এমনকি পরবর্তী ফলাফল নিয়েও তারা কোনো মন্তব্য করবে না।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ইপির কোনো সদস্যের নির্বাচন নিয়ে মন্তব্য করার সুযোগ নেই। কোনো পার্লামেন্ট সদস্যের এ নির্বাচন নিয়ে প্রতিক্রিয়া ইপির অথবা ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধিত্ব করে না।

এদিকে ইউরোপীয় ইউনিয়নের  দুই বিশেষজ্ঞ গতকাল ঢাকায় এসেছেন। আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবেন তারা।

এর আগে গতমাসে ইপির ছয় সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকা সফর করে একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ হবে বলে  আশাবাদ ব্যক্ত করেছেন। সেসময় ইইউর সংসদীয় প্রতিনিধি দলের নেতা রূপার্ট ম্যাথ্যুস বলেছিলেন, বাংলাদেশে আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু, অংশগ্রহণমূলক নিরপেক্ষ হবে বলে আমরা প্রত্যাশা করছি।  সূত্র: ঢাকাটাইমস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com