শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

‘নির্বাচন পদ্ধতির পরিবর্তন না হলে আর অংশ নেবে না বিএনপি’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৪ জুন, ২০১৬
  • ১৫৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: নির্বাচন পদ্ধতির পরিবর্তন না হলে এই সরকারের অধীনে আর কোনো নির্বাচনে অংশ নেবে না বিএনপি।

শনিবার দুপুরে দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনকে এ বিষয়টি অবহিত করেন। ইউপি নির্বাচনে সহিংসতা ও অনিয়ম রোধে নির্বাচন কমিশন কোনো উদ্যোগ নেয়নি বলেও অভিযোগ করে প্রতিনিধি দল।

বিএনপিনেত্রী সেলিমা রহমান বলেন, “নির্বাচন কমিশন স্বাধীন নয়। এ সরকারের অধীনে কাজ করছে ইসি। কমিশন যদি স্বাধীনই হতো তাহলে এ সহিংসতা রোধ করা যেত। ভোটে সব অনিয়ম সহিংসতার দায় নির্বাচন কমিশনের, এ সরকারের।”

প্রতিবারই সিইসির কাছে অভিযোগ জানানো হলেও কোনো সুরাহা হয়নি বলে অভিযোগ করেন তিনি।

তিনি আরও বলেন, “সিইসি বরাবরের মতো বলতে থাকেন- আমরা ব্যবস্থা নিচ্ছি, আগামীতে উন্নতি হবে পরিস্থিতি। বাস্তবে সেই একই চিত্র- সহিংসতা, অনিয়ম, দখল অব্যাহত রয়েছে।”

সেলিমা রহমান সাংবাদিকদের বলেন, “সিইসিকে আমরা বলেছি- এ ইউপি ভোটে আমাদের উপলব্ধি হয়েছে আপনাদের ও এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। প্রমাণ হয়েছে- তত্ত্বাবধায়ক সরকার থাক, সুষ্ঠু নির্বাচনের জন্য এখন দরকার নির্দলীয় ব্যবস্থা।”

বর্তমান ইসির অধীনে আগামী স্থানীয় নির্বাচনে বিএনপি অংশ নেবে কিনা জানতে চাইলে সেলিমা বলেন, “এ নিয়ে দল সিদ্ধান্ত নেবে পরবর্তীতে। আমরা ইউপি দেখেছি, সব পর‌্যালোচনা করে দলীয় ফোরাম সিদ্ধান্ত দেবে।”

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com