শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

‘নির্বাচনে ভোট বর্জন করবে না বিএনপি’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২১ ডিসেম্বর, ২০১৬
  • ৯৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: যত শংকাই থাকুক নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নির্বাচনে বিএনপি ভোট বর্জন করবে না বলে জানিছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ভোট বর্জনের প্রশ্নই আসে না। বিএনপি শেষ পর্যন্ত থাকবে-এটাই সিদ্ধান্ত।

আজ দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী একথা বলেন।

তিনি বলেন, সরকারের নানা অনিয়ম, দুর্নীতি ও দুঃশাসনের প্রতিবাদের অংশ হিসাবেই এই নির্বাচনে ধানের শীষের পক্ষে গণরায় দেবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, রাষ্ট্রীয় অনাচারের তীব্র কষাঘাতে বেদনার্ত মানুষ তাদের প্রতিবাদের অংশ হিসাবে আগামীকাল নারায়ণগঞ্জে ভোটাররা ধানের শীষের প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে বিপুল ভোটে বিজয়ই করবে। দুঃশাসনের বিরুদ্ধে এক ঐতিহাসিক ভোট বিপ্লব ঘটবে। কোনো বাধাই ধানের শীষের জোয়ার ঠেকাতে পারবে না।

তিনি বলেন, রাত পোহালেই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট। দৃশ্যত এখনও পর্যন্ত নির্বাচনী পরিবেশ ভাল থাকলেও জনমন থেকে অস্বস্তি ও শংকা দূর হয়নি।

রিজভী আরও বলেন, আজকে পর্যন্ত নারায়ণগঞ্জে নির্বাচনী পরিবেশ বাহ্যিক দৃষ্টিতে শান্তিপূর্ণ থাকলেও ভয় ও নির্ভয়ের সংশয়ের দোলাচলে মানুষ ভুগছে। সকল ধরণের নির্বাচন নিয়ে আওয়ামী লীগের নিকট অতীত যেহেতু সুখকর নয়, সেহেতু মানুষের মধ্যে কিছুটা সংশয় থাকলেও, এই সংশয়ের মধ্যেও আগামীকালের নির্বাচনের দিন নারায়ণগঞ্জের ভোটার’রা তাদের ভোটাধিকার প্রয়োগের প্রস্তুতি নিচ্ছেন।

বিএনপির এই নেতা বলেন, আমরা বিভিন্ন সূত্র থেকে জানতে পারছি যে, সিটি কর্পোরেশন এলাকার আশেপাশে শাসক দলের ক্যাডার’রা নাকি অবস্থান করবে। প্রত্যক্ষ না হলেও পরোক্ষ কায়দায় নির্বাচনের দিন তারা বিভিন্নভাবে তাদের প্রভাব খাটানোর চেষ্টা করবে। ইতিমধ্যে কিছু কিছু এলাকায় তাদের আনাগোনার খবরও আমরা পাচ্ছি। বিএনপি এখনও দৃঢ়ভাবে বিশ্বাস করে-আগামীকাল অনুষ্ঠিতব্য নির্বাচনে সরকারের প্রভাব বিস্তারের কোনো অপতৎপরতা দেখা গেলে তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করে ভোটকে শান্তিপূর্ণ করবে নির্বাচন কমিশন।

আগামীকালের ভোট নিয়ে কোনো ধরণের কারসাজি হলে নারায়ণগঞ্জের সাহসী ভোটাররা তা মোকাবেলা করবে বলেও হুঁশিয়ারি দেন রিজভী।

ইসির উদ্দেশ্যে তিনি বলেন, আমরা দলের পক্ষ থেকে আবারো নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাতে চাই- নির্বাচনের দিন প্রতিটি ভোটকেন্দ্রে আইন-শৃংখলা পরিস্থিতি সামলানোর জন্য পর্যাপ্ত ব্যবস্থা রাখা যাতে ভোটাররা নির্ভয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির নেতা আব্দুল কাউয়ুম, আবদুস সালাম, এবিএম মোশাররফ হোসেন, সেলিম ভুইয়া, আসাদুল করিম শাহীন, মুনির হোসেন, আব্দুল আউয়াল খান, হারুন অর রশিদ, খন্দকার আবু আশফাক প্রমুখ।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com