শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে ২০ দলের সংশয়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮
  • ১০৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা:  সারাদেশ অনিশ্চয়তা ও আতঙ্কের মধ্য দিয়ে যাচ্ছে মন্তব্য করে নির্বাচন আদৌ হবে কিনা, কিংবা সব দল নির্বাচনে অংশ নিতে পারবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছে ২০ দলীয় জোট৷

বৃহস্পতিবার গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলের বৈঠক হয়। বৈঠক পরবর্তী সংবাদ সম্মেলনে জোটের অন্যতম নেতা ও এলডিপি চেয়ারম্যান কর্নেল (অবঃ) অলি আহমেদ এই সংশয় প্রকাশ করেন।

অলি আহমেদ বলেন: ‘সমগ্র দেশ আজ অনিশ্চয়তা ও আতঙ্কের মধ্যে যাচ্ছে৷৷ এমন কঠিন পরিস্থিতিতেও ২০ দলের পক্ষ থেকে আমাদের প্রয়াস ছিলো দেশের মানুষের জন্য, গণতন্ত্রের জন্য একটি সুষ্ঠু নির্বাচনে অংশগ্রহণ করা এবং জনগণের ভোট নিশ্চিত করা৷ কিন্তু এখন নির্বাচন হবে কিনা, আমরা অংশগ্রহণ করব কিনা তা সরকারের আচরণের উপর নির্ভর করছে। কারণ এই নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই।’

তিনি বলেন: গতকাল ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্ট নির্বাচন কমিশনে গিয়ে নির্বাচন ৩ সপ্তাহ পেছানোর দাবি জানানোর পর নির্বাচন কমিশনের কাছে অনেকদিন পর সাহসী বক্তব্য পেলাম। কিন্তু একটু পরই আওয়ামী লীগের প্রতিনিধিরা নির্বাচন কমিশনে যায় এবং কমিশনকে আঙ্গুল উঁচিয়ে বলে, নির্বাচন একদিনও পেছানো যাবে না।

‘নির্বাচন কমিশনের সাথে এমন আচরণ থেকে আমরা কি মনে করবো নির্বাচন কমিশন স্বাধীন নয়? নির্বাচন কমিশন আওয়ামী লীগের নিয়ন্ত্রণাধীন?’, বলেন কর্নেল অলি আহমেদ।

তার অভিযোগ, ‘গতকাল পুলিশ বিনা উস্কানিতে নয়াপল্টনে হামলা চালায়। এতে নারী পুরুষ সহ ৬০-৭০ জন আহত হয়। পুলিশের টিয়ারশেলের আঘাতে হাসপাতালে আছে অনেকে।  অথচ হেলমেটধারী একদল যুবক এসে পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এই হেলমেট বাহিনী নিরাপদ সড়ক আন্দোলনে কোমলমতি শিশুদের উপর হামলা করেছিলো। যে যুবক পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে সে ছাত্রলীগ নেতা বলে অনেকে বলেছে।’

তিনি বলেন: এর আগে আওয়মাী লীগের মনোনয়ন বিক্রির সময় কোনো আচরণবিধি লংঘন হয়নি। কেউ বাধা দেয়নি। কিন্তু বিএনপি কার্যালয়ের সামনে মানুষের ঢল দেখে বাধা দেয়া হয়েছে। এটা কেন করা হলো?

অলি আহমেদ আরো বলেন, ‘এমন অবস্থা চলতে থাকলে নির্বাচন আমরা করবো কিনা কিংবা আমি বলবো সরকার নির্বাচন করতে দেয় কিনা তা নিয়ে সন্দিহান আমরা।

এসময় তিনি আগামী ২৪ ঘণ্টার মধ্যে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে আওয়ামী লীগ মনোনীত সভাপতিদের প্রত্যাহার করে নিতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলের মুখপাত্র নজরুল ইসলাম খানসহ ২০ দলীয় জোটের প্রতিনিধিরা।

বাংলা৭১নিউজ/এস এইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com