শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

নির্বাচনের ফলাফলে গরমিল করা হয়েছে: সাখাওয়াত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০১৬
  • ১৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : নির্বাচনের ফলাফলে গরমিল করা হয়েছে অভিযোগ করে বিএনপির মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, একটি কেন্দ্রে ১ হাজার ভোট পড়েছে। ওই কেন্দ্রে নৌকা প্রতীকে ৮০০ ও ধানের শীষে ৫০০ ভোট দেখানো হয়েছে। আমার প্রশ্ন হচ্ছে- এক হাজার ভোট পড়লে কীভাবে দুই প্রতীকে ১ হাজার ৩০০ ভোট দেখানো হয়েছে। একইভাবে আরও কয়েকটি কেন্দ্রের ফলাফলে গরমিল পেয়েছি।

তবে ওইসব কেন্দ্রের নাম উল্লেখ করেননি তিনি। ফলাফলে ‘সুক্ষ্ম একটা বিষয়’ কাজ করছে বলেও অভিযোগ করেন সাখাওয়াত। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে পরাজয়ের পর বৃহস্পতিবার রাতে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে সাখাওয়াত হোসেন খান বলেন, ১৭৪টি কেন্দ্রে আমার এজেন্ট থাকলেও ৩০টি কেন্দ্রে প্রিসাইডিং কর্মকর্তার স্বাক্ষরিত ফলাফল শিট দেয়া হয়েছে। বাকি কেন্দ্রে আমার এজেন্টদের ফলাফল শিট দেয়া হয়নি। এ কারণে ফলাফল নিয়ে মূল্যায়ন করা সম্ভব হচ্ছে না।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সাধারণ ভোটাররা বলছেন আমাকে ভোট দিয়েছেন, কিন্তু আমার জয় হল না। ফলাফলে ‘সুক্ষ্ম একটা বিষয়’ কাজ করেছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইসির অনেক ক্ষমতা। তবুও সরকার যা চায় ইসি তাই করছে।

বিএনপি এ ফলাফল প্রত্যাখ্যান করছে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সব কেন্দ্রের ফলাফল শিট না পাওয়া পর্যন্ত তা মূল্যায়ন করা সম্ভব হচ্ছে না। তাই এ মুহূর্তে ফল প্রত্যাখ্যান বা গ্রহণযোগ্যের বিষয়ে কিছু বলছি না। যেসব কেন্দ্রে কম ভোট পড়েছে, সেসব এলাকায় ভোটারদের ভয় দেখানো হয়েছে বলেও দাবি করেন তিনি। সাখাওয়াত আরও বলেন, নির্বাচনী ফলাফল নিয়ে কেন্দ্রীয়ভাবে দলের পক্ষ থেকে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানো হবে।

এর আগে সকালে শহরের মিশনপাড়া এলাকার বৈশাখী রেস্টুরেন্টে নাস্তা শেষে দুই রাকাত নফল নামাজ আদায় করে ভোট কেন্দ্রে যান সাখাওয়াত। সকাল সাড়ে ৮টায় ১৩নং ওয়ার্ডের আদর্শ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন তিনি। ভোট দেয়ার আগে তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা চাই অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। যদি সুষ্ঠু নির্বাচন হয়, জনগণ যদি তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, তাহলে ফলাফল যাই হবে মেনে নেব।’ সকালে সাখাওয়াত তার ভোট কেন্দ্রে বিজিবি সদস্যদের না দেখে এ নিয়ে কথা বলেন। তিনি বলেন, ভোট কেন্দ্রে বিজিবি মোতায়েন করার কথা ছিল। তা তো দেখছি না।

ভোটের পরিবেশ কেমন দেখছেন- জানতে চাইলে সাখাওয়াত বলেন, এখন পর্যন্ত সার্বিক পরিস্থিতি ভালো আছে। আশা করব শেষ পর্যন্ত কোনো খারাপ খবর শুনব না। ভোট দিয়ে সাখাওয়াত বলেন, ‘আমি চাই নির্বাচন অবাধ হোক। মানুষ এসে ভোট দিক। প্রশাসনও নিরপেক্ষ হোক যাতে ভোটাররা নির্ভয়ে ভোট দিতে পারেন। এখন পর্যন্ত কোনো খারাপ খবর আসেনি।’

এদিকে দুপুরের দিকে ভোটারদের কেন্দ্রে না আসার জন্য ‘টেম্পারিং’ করা হচ্ছে অভিযোগ তোলেন বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান। বেলা সোয়া ১টার দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার তাঁতখানা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র পরিদর্শন করতে গিয়ে এ অভিযোগ করেন সাখাওয়াত। তিনি বলেন, ভোট শেষ হওয়ার আগে আমি কোনো মন্তব্য করব না। তবে মনে হয় ভোটারদের কেন্দ্রে না আসার জন্য টেম্পারিং করা হচ্ছে। তাই বেশি ভোটার আসছে না।’

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com