রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’ রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি

নিম্ন আদালতে বিচারাধীন সব ফৌজদারি মামলা ৬ মাসে নিষ্পত্তির নির্দেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৬৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: সারাদেশের দায়রা জজ আদালতগুলোতে ২০১০ সাল পর্যন্ত বিচারাধীন ফৌজদারি সব মামলা ৬ মাসের মধ্যে বিচারিক আদালতে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।সেই সঙ্গে এই মামলাগুলোর তালিকা আগামী ৩০ দিনের মধ্যে দাখিলের নির্দেশও দেয়া হয়েছে।

মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। ফৌজদারি মামলার এক আসামির জামিন শুনানিকালে আদালত এ আদেশ দেন।

এ সময় আদালতে রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোর্শেদ।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৭ সালে নরসিংদী জেলায় একটি ডাকাতি হয়। ওই ডাকাতি মামলায় এক আসামি জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন। আজ ওই জামিন আবেদনের শুনানির দিন ধার্য ছিল।

শুনানিকালে আদালতের মনে হয় যে, ওই ডাকাতি মামলার সাক্ষীরা দীর্ঘ দিনেও সাক্ষ্য দেয়নি। এ কারণে মামলাটি নিষ্পত্তি হচ্ছে না। বিচারিক আদালতে দীর্ঘদিন সাক্ষী উপস্থিত না হওয়ার মামলার দীর্ঘসূত্রিতার বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন হাইকোর্ট।

এরপর অপর এক আদেশে সব দায়রা জজ আদালতে ২০১০ সাল পর্যন্ত বিচারাধীন ফৌজদারি মামলার তালিকা ৩০ দিনের মধ্যে দাখিল এবং এসব মামলা ছয় মাসের মধ্যে বিচারিক আদালতকে নিষ্পত্তির নির্দেশ দেন বিচারক।

বাংলা৭১নিউজ/একে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com