রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

নিপাহ ভাইরাসে শ্বশুরের পর পুত্রবধূর মৃত্যু

নওগাঁ প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
  • ২০ বার পড়া হয়েছে

নওগাঁর মান্দা উপজেলায় নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে ফরিদা বেগম ও তার শ্বশুর আব্দুল হকের মৃত্যু হয়েছে। এ ছাড়া এই ভাইরাসে আক্রান্ত হয়ে আব্দুল হকের স্ত্রী রহিমা বেগমসহ দুজন রাজশাহী মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন।

বুধবার (১ মার্চ) বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান ফরিদা। এর কদিন আগেই নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয় তার শ্বশুর আব্দুল হকের।

মৃত ফরিদা বেগম ও তার শ্বশুর আব্দুল হক উপজেলার কশব ইউনিয়নের চকচোঁয়ার গ্রামের বাসিন্দা।

স্থানীয়রা জানান, আব্দুল হকের পরিবার বাড়ির পাশে লাগানো খেজুরের গাছ থেকে রস সংগ্রহ করে পান করেন। এর দুদিন পর হকের শরীরে সর্দি-জ্বরসহ বিভিন্ন উপসর্গ দেখা দেয়। পরে অবস্থার অবনতি হলে গত ৮ ফেব্রুয়ারি তাকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি।

এদিকে হকের পুত্রবধূ ফরিদা সর্দি-জ্বরে আক্রান্ত হয়ে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। বুধবার তার উপসর্গগুলো সন্দেহজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান চিকিৎসকরা। পরে একই দিন বিকেলে সেখানে তার মৃত্যু হয়।

এ বিষয়ে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ ও জেলা স্বাস্থ্য বিভাগ যৌথভাবে ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

মান্দা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিজয় কুমার রায় জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত হকের স্ত্রী রহিমা বেগমসহ দুই-তিনজন অসুস্থ হয়ে ভর্তি আছেন। ইতোমধ্যে ঢাকা থেকে আসা আইসিডিডিআরবি’র একটি টিম এ নিয়ে রামেক হাসপাতালে কাজ শুরু করেছে।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com