শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

নিন্দুকেরা বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সমালোচনা করছে-আসম ফিরোজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৫ মে, ২০১৮
  • ২৫৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, পটুয়াখালী প্রতিনিধি: জাতীয় সংসদের চীফ হুইপ আসম ফিরোজ এমপি বলেছেন, আগে শিক্ষক ছিল পাকা আর স্কুল ছিল কাঁচা, এখন স্কুল হয়েছে পাকা আর শিক্ষক হয়েছে কাঁচা। এখন কোটা থাকছেনা মেধার ভিত্তিতে চাকুরী হবে, তাই পটুয়াখালীর শিক্ষার্থীদেরকে অধিক হারে লেখাপড়ায় মনোযোগী হতে হবে।

বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর নেতৃত্বে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাই ১ উৎক্ষেপন করে বিশ্বের দরবারে দেশকে উচ্চ মর্যাদায় উন্নীত করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের সাথে দীর্ঘদিনের সীমানা বিরোধ নিষ্পত্তি করেছে, সমুদ্র জয় করে দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিচ্ছে। নিন্দুকেরা বঙ্গবন্ধু স্যাটেলাইট ১ উৎক্ষেপনের সমালোচনা করছে। তারা দেশেরে মঙ্গল চায়না।

আমরা পটুয়াখালীর মানুষ দাবী না করলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পায়রা বন্দর স্থাপন করেছে, ১৩২০ মেঘাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের নির্মান শেষ হতে না হতেই আরও ২০ হাজার মেঘাওয়াট বিদ্যুৎ উদপাদনের জন্য ৫টি বিদ্যুৎ কেন্দ্র নির্মানের মেঘা প্রজেক্ট হাতে নিয়েছে, বরিশাল থেকে কুয়াকাটা পর্যন্ত ফোর লেনের রাস্তা নির্মানের কাজ শুরু হয়েছে, রেল লাইনের কাজও শীঘ্র শুরু করতে যাচ্ছে সরকার।

এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান চীফ হুইপ। তিনি সোমবার বিকেলে জেলা শিশু একাডেমিতে পটুয়াখালী চেম্বারের  আয়োজনে ২০১৭সালের পিএসসি, জেএসসি ও এইচএসসি পরীক্ষায় চেম্বার সদস্যদের জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সন্তানদের মেধাবী সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

দি- পটুয়াখালী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মহিউদ্দিন আহম্মেদ এর সভাপতিত্বে সহসভাপতি খন্দকার ফরহাদুজ্জামান বাদলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান মোহন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নুরুল হাফিজ, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক কাজী আলমগীর। মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ২০১৭ সালে কুয়ালামপুরে আন্তর্জাতিক অংক প্রতিযোগিতায় পুরস্কার প্রাপ্ত তেহেমী দাইয়ান খান, কানিজ ফাতিমা, নুসরাত জাহান তিষা, স্বপ্নীল ফারিয়া প্রমি, সাজেরিন রহমান,  চেম্বার সদস্য তৌফিকুর রহমান, জাকির মাহমুদ সেলিম, এড. হুমায়ুন কবির প্রমুখ। অনুষ্ঠানে পিএসসি, জেএসসি, এসএসসি ও এইচ এসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ৫৬জন মেধাবীকে ক্রেস্ট, সনদপত্র ও ‘বঙ্গবন্ধু অসমাপ্ত আত্মজীবনী’ বইসহ বিভিন্ন উপকরন প্রদান করেন অতিথিবৃন্দ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com