রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

নিত্যপণ্যের দাম স্বাভাবিক রাখতে ডিসিদের নির্দেশ দিলেন বাণিজ্য মন্ত্রীর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৬ জুলাই, ২০১৭
  • ৮৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: নিত্যপণ্যের দাম সব সময় স্বাভাবিক ও মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশনা দিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
বুধবার সচিবালয়ে ডিসি সম্মেলনের দ্বিতীয় দিন বাণিজ্য মন্ত্রণালয়, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সংক্রান্ত কার্য-অধিবেশন শেষে মন্ত্রী সাংবাদিকদের একথা বলেন।
তিনি বলেন, মুক্ত বাজার অর্থনীতি হলেও ভোক্তা অধিদফতর আছে, ভোক্তাদের স্বার্থ সংরক্ষণ করতে হবে। জেলায় জেলায় বাণিজ্যকেন্দ্র আছে সেখানে গিয়ে নতুন ট্রেড লাইসেন্স করে যেন ব্যবসা-বাণিজ্য করতে পারে।
তোফায়েল আহমেদ বলেন, বর্তমান সরকারকে ‘জন বান্ধব ও ব্যবসা বান্ধব’। ব্যবসায়ীরা যেন হয়রানির শিকার না হয়, তারা যাতে অধিকতর উৎসাহ নিয়ে রফতানি বৃদ্ধি করতে পারে এসব বিষয় নিয়ে আলোচনা হয়েছে ডিসি সম্মেলনে।
বাণিজ্য মন্ত্রী বলেন, সপ্তম পঞ্চম-বার্ষিকী পরিকল্পনা অনুযায়ী আমরা লক্ষ্য নির্ধারণ করেছি ২০২১ সালে রফতানি হবে ৬০ বিলিয়ন ডলার। এই লক্ষ্যে পৌঁছতে আমাদের পণ্যের বহুমূখী করার সিদ্ধান্ত আমরা গ্রহণ করেছি।
তিনি বলেন, আমাদের একটা ঘোষণা আছে এক জেলা এক পণ্য। ১৪টি পণ্য নির্ধারিত হয়েছে, সেই পণ্যগুলো যেন আমরা রফতানি করতে পারি সে ব্যাপারে ডিসিরা বাস্তব পদক্ষেপ নেবেন। ওইসব পণ্যকে আমরা ২০ শতাংশ নগদ সহায়তা দেব।
আগামী দিনগুলোতে যাতে দেশের আইনশৃঙ্খলা থেকে শুরু করে সব কিছুই স্বাভাবিক থাকে সেজন্য জেলার প্রধান হিসেবে জেলা প্রশাসকরা সকলের সাথে মিলে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন এমন প্রত্যাশা রেখে তোফায়েল আহমেদ বলেন, ডিসিরা নিষ্ঠা, সততা ও দক্ষতার সঙ্গে কাজ করবেন সেটাই আমাদের প্রত্যাশা। তারা যেসব প্রস্তাব করেছেন সেগুলো আমরা সমাধান করার চেষ্টা করব।
বৈঠকে ডিসিরা কোনো সমস্যার কথা বলেননি জানিয়ে বাণিজ্য মন্ত্রী বলেন, দায়িত্ব পালন করতে গিয়েও কোনো সমস্যার কথা কোনো ডিসিই বলেননি। আমি বলেছি আপনারা মেধার ভিত্তিতে চাকরি পেয়েছেন, কারো দয়ায় আপনারা চাকরি পাননি, সুতরাং আপনারা নিষ্ঠার সাথে, সততার সাথে, দক্ষতার সাথে কাজ করবেন। মনে রাখবেন একজন জেলা প্রশাসক একটা জেলার প্রধান ব্যক্তি। সেই হিসেবে আপনি নিষ্ঠার সাথে, নিরপেক্ষভাবে আপনার কাজ করবেন এটিই আমাদের তরফ থেকে চাওয়া।
মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে সব জেলা প্রশাসক এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এই কার্যঅধিবেশনে অংশ নেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com