বুধবার, ০১ মে ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

নিজেকে নির্দোষ দাবি ডেসটিনির চেয়ারম্যানের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৩ জুন, ২০১৮
  • ১৩৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: দুদকে সম্পদ বিবরণী দাখিল না করার (নন-সাবমিশন) মামলায় নিজেকে নির্দোষ দাবি করে লিখিত বক্তব্য আদালতে দাখিল করেছেন ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মাদ হোসেন।

রোববার ঢাকার ছয় নম্বর বিশেষ জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েশের আদালতে তিনি এ লিখিত বক্তব্য দাখিল করেন। এদিন আসামির আত্মপক্ষ সমর্থন শেষে মামলার যুক্তিতর্কের জন্য আগামী বুধবার দিন ধার্য করেন আদালত। দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর এসব তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, দুদকের প্রাথমিক অনুসন্ধানে মোহাম্মাদ হোসেনের নামে-বেনামে জ্ঞাত আয় বহির্ভূত ১৩ কোটি ১১ লাখ ৭১ হাজার ৫০৮ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়। এরপর কমিশন ২০১৬ সালের ১৫ জুন ৭ কার্যদিবসের মধ্যে তাকে সম্পদের হিসাব দাখিল করতে নোটিশ দেয়। ওই সময় ডেসটিনির অর্থ আত্মসাতে দুদকের দায়ের করা অর্থপাচার মামলায় তিনি কারাগারে ছিলেন।

ওই বছর ২০ জুন তিনি কারাগারে দুদকের নোটিশ পান। এরপর তিনি আইনজীবীর মাধ্যমে হিসাব দাখিলের জন্য সময় চান। দুদক হিসাব দাখিলের জন্য আরও ৭ কার্যদিবস সময় দিলেও পরে তিনি তার সম্পদের হিসাব কমিশনে দাখিল করেননি।

সম্পদের হিসাব দাখিল না করায় ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর তার বিরুদ্ধে নন-সাবমিশন মামলাটি দায়ের করা হয়। তদন্ত শেষে ২০১৭ সালের ৬ জুন দুদকের সহকারী পরিচালক  মো. সালাহউদ্দিন আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। ওই বছরের ১৫ অক্টোবর এ মামলায় চার্জ (অভিযোগ) গঠন করেন আদালত।

এ মামলায় চার্জশিটভুক্ত সাত জনের মধ্যে পাঁচ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে। গত বৃহস্পতিবার এ মামলায় সাক্ষ্যগ্রহণ শেষ হয়।

প্রসঙ্গত, নন সাবমিশন মামলায় ডেসটিনির উপব্যবস্থাপনা পরিচালক মো. গোফরানুল হকের বিরুদ্ধে তিন বছরের সাজার রায় ঘোষণা করেছেন একই আদালত।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com