শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

নিজামীর দাফন হবে মা-বাবার কবরের পাশে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১০ মে, ২০১৬
  • ২০৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীকে পাবনার সাঁথিয়া উপজেলার তাঁর নিজ জন্মভূমি মন্মথপুর গ্রামের কবরস্থানে দাফন করা হতে পারে। এই কবরস্থানে নিজামীর মা-বাবাসহ পরিবারের বেশ কয়েকজন সদস্যের কবর রয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার সন্ধ্যায় সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মন্মথপুর কবরস্থান পরিদর্শন করেন।

১৯৪৩ সালের ৩১ মার্চ মাওলানা মতিউর রহমান নিজামী পাবনার সাথিয়া উপজেলার মন্মথপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম লুৎফর রহমান খান। নিজ গ্রামের মন্মথপুর প্রাইমারি স্কুলে নিজামীর লেখাপড়ার সূচনা হয়। এরপর তিনি সাঁথিয়ার বোয়াইলমারী মাদ্রাসায় ভর্তি হন। ১৯৫৫ সালে তিনি দাখিল পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হন। ১৯৫৯ সালে পাবনার শিবপুর ত্বাহা ইসলামী সিনিয়র মাদ্রাসা থেকে প্রথম বিভাগে আলিম পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৯৬১ সালে একই মাদ্রাসা থেকে ফাজিল পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হন। ১৯৬৩ সালে টাইটেল (কামিল) পরীক্ষায় মেধা তালিকায় প্রথম শ্রেণীতে দ্বিতীয় স্থান লাভ করেন। পরে ১৯৬৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্মাতক ডিগ্রি লাভ করেন তিনি।

১৯৯১ সালে পঞ্চম জাতীয় সংসদে পাবনা-১ (সাঁথিয়া-বেড়া) আসন থেকে মতিউর রহমান নিজামী প্রথম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। দ্বিতীয় দফায় ২০০১ একই আসন থেকে অষ্টম জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন এবং প্রথমে কৃষিমন্ত্রী ও পরে শিল্পমন্ত্রী নিযুক্ত হন।

বাংলা৭১নিউজ/এস এন সি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com