মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার ডেঙ্গুতে মাকে হারিয়েছি, আর যেন কেউ মারা না যায়: স্বাস্থ্যমন্ত্রী চীনে হাসপাতালে ছুরি হামলায় নিহত ২, আহত ২৩ স্মার্ট বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে আইইবির প্রতিষ্ঠাবার্ষিকী পালন সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে দুই পরিবর্তন সড়কের নিরাপত্তা নিশ্চিতে তথ্য আদান-প্রদান করবে চসিক-সিএমপি ধান ও চালের মানে আপস করা হবে না : খাদ্যমন্ত্রী সুজানগরে বিপুল পরিমাণ টাকা ও ১০ সহযোগীসহ চেয়ারম্যান প্রার্থী আটক দানবীর আরপি সাহার অন্তর্ধান ও মির্জাপুর গণহত্যা দিবস ৬ মাস বন্ধ থাকবে কমলাপুর-টিটি পাড়া সড়কের একটি লেন প্রতিবাদ করায় শিক্ষকের দুই হাত ভেঙে দিলো কিশোর গ্যাং চাল-শাকসবজি-আমসহ অনেক ফসল উৎপাদনে বাংলাদেশ বিশ্বে নেতৃত্ব দিচ্ছে ঝিনাইদহে হাসপাতালে নবজাতক চুরি করতে এসে ২ নারী আটক! ভিসা হয়নি বেশিরভাগ হজযাত্রীর, সময় আরও বাড়ছে আজই সিরিজ নিশ্চিত করতে পারবে বাংলাদেশ! ৮ বিভাগেই বৃষ্টির আভাস, বিদায় নিতে পারে তাপপ্রবাহ

নিউ জিল্যান্ডে সবচেয়ে কমবয়সি প্রধানমন্ত্রী হচ্ছেন আরডার্ন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
  • ৮২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: নিউ জিল্যান্ডে লেবার পার্টির নেতৃত্বে মধ্য-বাম সরকার গঠিত হচ্ছে। আর লেবার পার্টির নেতা জাসিনদা আরডার্ন হতে যাচ্ছেন সে দেশের সবচেয়ে কমবয়সি প্রধানমন্ত্রী।

বিবিসি জানিয়েছে, আরডার্নের সঙ্গে সরকার গঠনে রাজি হয়েছে নিউ জিল্যান্ড ফার্স্ট পার্টি। এর ফলে ১৮৫৬ সালের পর দেশটির ইতিহাসে সবচেয়ে কম বয়সি প্রধানমন্ত্রী হবেন ৩৭ বছরের আরডার্ন। এর মধ্য দিয়ে অবসান ঘটতে চলেছে ন্যাশনাল পার্টির দশকব্যাপী শাসনের।

নিউ জিল্যান্ডে গত তিন মাস বিরোধীদলের নেতৃত্বে ছিলেন আরডার্ন। দেশটিতে গত মাসের সাধারণ নির্বাচনে সরকার গঠনের জন্য লেবার কিংবা ন্যাশনাল কোনো দলই সরকার গঠনের মত সংখ্যাগরিষ্ঠতা পায়নি।

এ অবস্থায় ছোট্ট দল নিউ জিল্যান্ড ফার্স্ট পার্টির সমর্থনে ক্ষমতায় অধিষ্ঠিত হতে চলেছে লেবার পার্টি। নতুন জোট সরকারকে সমর্থন দেবে গ্রিন পার্টিও।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com