সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পাঠ্যপুস্তক সংশোধনের সমন্বয় কমিটি বাতিল উদ্বেগজনক দৃষ্টান্ত শ্রমিকদের পাওনা ছুটিও দেওয়া হতো না : ড. দেবপ্রিয় অস্ট্রেলিয়ায় হিজবুল্লাহর পক্ষে বিক্ষোভকারীদের দেশ ছাড়া করার হুঁশিয়ারি সাবেক কমিশনার হাবিবুর রহমান ও পরিবার সদস্যদের ব্যাংক হিসাব স্থগিত চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশীদের ওপর টিয়ারশেল নিক্ষেপ নিজ কার্যালয়ে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা পদ্মা থেকে বালু তোলা নিয়ে দুই পক্ষের গোলাগুলি, অস্ত্রসহ আটক ১০ লেবাননে ইসরায়েলি হামলায় ৬ দিনে ৮১৬ জন নিহত জুলাই গণ-অভ্যুত্থানে গুলিবিদ্ধ আরও দুজনের মৃত্যু সাগর-রুনি হত্যা মামলার তদন্ত থেকে সরানো হলো র‌্যাবকে পতেঙ্গায় অপরিশোধিত তেলবাহী জাহাজে বিস্ফোরণ ট্রাফিক আইনে একদিনে জরিমানা ৩৩ লাখ, ১৮৯ গাড়ি ডাম্পিং কুড়িগ্রামে তিন নদীর পানি বাড়ছে দাঁড়িয়ে থাকা ভ্যানে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ২ সাভারে পীরের বাড়িতে হামলা, মাজার ভাঙচুর ১৫ মাস পর মুমিনুলের সেঞ্চুরি গণপিটুনিতে নিহত রেনু হত্যা মামলার রায় পেছাল আশুলিয়ায় মহাসড়ক অবরোধ করে দুই কারখানার শ্রমিকদের বিক্ষোভ উত্তরবঙ্গের বন্যায় খরচ হবে টিএসসিতে তোলা সেই ত্রাণের টাকা চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগে সমাবেশ

নিউইয়র্কে বিএনপির সমাবেশে নেতাকর্মীদের ধন্যবাদ জানালেন

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
  • ৭ বার পড়া হয়েছে

গত ১৬ বছর লাগাতার আন্দোলন-সংগ্রামে সোচ্চার থাকার পাশাপাশি প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের জাতিসংঘ সফরকালে বাংলাদেশের মানুষের আশা-আকাঙ্ক্ষার পরিপূরক বক্তব্যের সমন্বয়ে জেএফকে এয়ারপোর্টে এবং জাতিসংঘের সামনে স্বাগত সমাবেশ করার জন্য আমেরিকায় বিএনপির নেতাকর্মীদের শুভেচ্ছা ও ধন্যবাদ জানালেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

২৯ সেপ্টেম্বর দুপুরে নিউইয়র্ক স্টেট বিএনপির সমাবেশে লন্ডন থেকে টেলিফোনে প্রদত্ত বক্তব্যে তারেক রহমান বলেন, “জাতিসংঘ সদর দফতরের সামনেসহ গুরুত্বপূর্ণ বিভিন্নস্থানে আপনারা আন্দোলন-সংগ্রাম করেছেন। আজকের এ অনুষ্ঠানে যারা উপস্থিত নেই তাদেরকে সমবেত সকলের মাধ্যমে শুভেচ্ছা ও ধন্যবাদ জানাচ্ছি।

বিগত কয়েকদিনেও আপনারা দেশের মানুষের যে প্রত্যাশা, যে আকাঙ্ক্ষা, সে কথাগুলো আপনারা তুলে ধরেছেন জাতিসংঘসহ বিভিন্ন জায়গায়, সেজন্য আমি আন্তরিকভাবে আপনাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।”

সকলকে সালাম জানিয়ে তারেক রহমান বলেন, আমেরিকাতে আমাদের বহু নেতাকর্মী ছড়িয়ে ছিটিয়ে আছেন। বিগত বছরগুলোতে আপনারা স্ব স্ব অবস্থান থেকে চেষ্টা করেছেন দেশের অবস্থা তুলে ধরার জন্য, চেষ্টা করেছেন আমাদের দলকে সুসংহত করার জন্য। 

‘তারেক রহমান-বাংলাদেশের প্রাণ’, ‘তারেক রহমান এগিয়ে চলো-আমরা আছি তোমার সাথে’- স্লোগানে মুখরিত অবস্থায় তারেক রহমান আরও বলেন, “টেলিফোনে তো খুববেশি বলার অবকাশ নেই। দোয়া করি আপনারা সকলে ভালো থাকুন। আমার জন্য দোয়া করবেন। আমরা সকলে দোয়া করি যেন আল্লাহ আমাদেরকে সুযোগ দেন, আমাদের প্রিয় দলকে যেন সুযোগ দেন বাংলাদেশের জন্য, বাংলাদেশের মানুষের জন্য ভবিষ্যতে যেন ভাল কিছু করতে পারি।”

জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে এ সমাবেশ অনুষ্ঠিত হয় বিএনপির আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকনের বিদায়-অভ্যর্থনা উপলক্ষে। লন্ডন থেকে তিনি নিউইয়র্কে এসেছিলেন ২২ সেপ্টেম্বর জাতিসংঘ সফরকালে ড. মুহাম্মদ ইউনূসের সমর্থনে বিএনপি নেতাকর্মীদের বিভিন্ন কর্মসূচির সমন্বয় সাধনের জন্য।

তারেক রহমানের টেলি-কনফারেন্সেরও সমন্বয় করেছেন আনোয়ার হোসেন খোকন। এ সমাবেশে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কন্ঠশিল্পী বেবী নাজনীন, বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য আব্দুল লতিফ সম্রাট এবং জিল্লুর রহমান জিল্লু, তারেক রহমানের পররাষ্ট্র সম্পর্কিত কমিটির সদস্য গোলাম ফারুক শাহীনও শুভেচ্ছা বক্তব্য রাখেন।

সভাপতিত্ব করেন নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমান এবং সঞ্চালনা করেন সেক্রেটারি সাঈদুর রহমান সাঈদ। এই মধ্যাহ্নভোজন-সমাবেশ আয়োজনে সহায়তায় ছিলেন নিউইয়র্ক মহানগর (দক্ষিণ) বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা।

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের জাতিসংঘ সফরকে অত্যন্ত ফলপ্রসূ হিসেবে আখ্যায়িত করে বাংলাদেশকে গণতন্ত্র উত্তরণে দ্রুত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও বক্তব্য দেন নিউইয়র্ক স্টেট বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জসিমউদ্দিন (ভিপি জসিম), সিনিয়র যুগ্ম সম্পাদক আরিফুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রইসউদ্দিন আহমেদ, সাবেক যুগ্ম আহ্বায়ক  সাংবাদিক আনিসুর রহমান, যুক্তরাষ্ট্র বিএনপির বিলুপ্ত কমিটির নেতা অ্যাডভোকেট জামাল আহমেদ জনি, মোস্তফা কামাল পাশা বাবুল, আনোয়ারুল ইসলাম, নিয়াজ আহমেদ জুয়েল, জসিম উদ্দিন ভূইয়া, রুহুল আমিন নাসির, আনোয়ার হোসেন, আমিনুল ইসলাম চৌধুরী, বদরুল হক আজাদ, নীরা রাব্বানী, হুমায়ুন কবির, আশরাফ হোসেন, দেওয়ান কাউসার, বরিশাল বিভাগীয় জাতীয়তাবাদী ফোরামের সভাপতি জাফর তালুকদার, লিয়াকত হোসন প্রমুখ।

একইদিন অপরাহ্নে লন্ডনের উদ্দেশ্যে জেএফকে ত্যাগের সময় বিএনপির বিপুলসংখ্যক নেতাকর্মী বিদায়-সম্ভাষণ জানান আনোয়ার হোসেন খোকনকে। এর আগে স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিউল্লাহ আতিকুর রহমান ও কেন্দ্রীয় বিএনপির অন্যতম সদস্য আব্দুল লতিফ সম্রাটের নেতৃত্বে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com