বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

নাসিরনগরে হামলায় গ্রেফতার আরও ৯

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৬ নভেম্বর, ২০১৬
  • ১২৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের বাড়িঘরে হামলা ও ভাংচুরের ঘটনায় আরও ৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার রাত থেকে আজ সকাল পর্যন্ত বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেফতার করে।

গত ৩০ অক্টোবরের হামলার ভিডিও ফুটেজ দেখে ও আগের আটক ব্যক্তিদের দেয়া তথ্যের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন জানান, নাসিরনগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। এখনও অভিযান অব্যাহত রয়েছে।

গত ৩০ অক্টোবর ফেসবুকে ইসলাম অবমাননার অভিযোগে নাসিরনগরে তাণ্ডব চালায় দুর্বৃত্তরা। তারা মন্দির, হিন্দুদের বাড়িঘর এবং দোকানপাটে হামলা-ভাংচুর ও লুটপাট চালায়।

এরপর শুক্রবার ভোররাতে ফের নাসিরনগরের হিন্দুপল্লীর ৫টি বাড়িতে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এসব ঘটনায় হিন্দু সম্প্রদায়ের কয়েক হাজার মানুষ চরম আতংকে রয়েছেন।

এসব ঘটনায় করা দু’টি মামলায় শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার সকাল পর্যন্ত নাসিরনগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩৩ জনকে গ্রেফতার করে পুলিশ। এর আগে আরও ১১ জনকে গ্রেফতার করা হয়। আজকের পর গ্রেফতার দাঁড়াল ৫৩।

এদিকে, উপজেলা সদরসহ বিভিন্ন স্থানে পুলিশ, র‌্যাব, বিজিবিসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর ৫শ’ সদস্য মোতায়েন রয়েছে।

সৃষ্ট পরিস্থিতি নিয়ে আজ দুপুরে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক স্থানীয় ডাকবাংলোতে সাংবাদিক সম্মেলন করবেন। এছাড়া কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দীকির দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করার কথা রয়েছে।

ইতিমধ্যে নাসিরনগরের ঘটনায় উসকানি দেয়ার অভিযোগে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের ঘনিষ্ঠ তিন আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ। এরা হলেন, নাসিরনগর সদর ইউপি চেয়ারম্যান আবুল হাশেম, চাপরতলা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাজী সুরুজ আলী ও হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফারুক মিয়া।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com