রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

নারায়ণগঞ্জ রণক্ষেত্র, মেয়র আইভীসহ আহত অর্ধশতাধিক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০১৮
  • ৯৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরে হকার উচ্ছেদকে কেন্দ্র করে সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও এমপি শামীম ওসমান সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সংঘর্ষের ঘটনায় মেয়র আইভীসহ উভয় গ্রুপের প্রায় অর্ধশতাধিক লোকজন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে।

মিছিল থেকে গুলি করার ঘটনায় উভয় গ্রুপের লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দিলে সংঘর্ষে রূপ নেয়। সংঘর্ষে শহরের চাষাড়া এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

আজ বিকেলে নারায়ণগঞ্জ শহরের চাষাড়ায় দুই গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহতদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

সংঘর্ষে আহত হয়েছেন- নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, জেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদির, শহর যুবলীগের সাধারণ সম্পাদক ও মেয়র আইভীর ছোট ভাই আলী আহম্মেদ রেজা উজ্জল, আইভীর আরেক ছোট ভাই আলী আহম্মেদ রিপন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেন, নিয়াজুল হক, ফটো সাংবাদিক তাপস সাহাসহ প্রায় অর্ধশতাধিক।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ শহরে হকার উচ্ছেদের পর হকারদের বসানোর জন্য নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান ঘোষণা দিয়েছেন।

আজ বিকেল থেকে হকাররা ফুটপাতে বসবে এমন ঘোষণা দিয়েছিলেন এমপি শামীম ওসমান। শামীম ওসমান হকারদের যেমন বসতে বলেছেন তেমনি যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদের হকারদের পাশে থাকার নির্দেশ দিয়েছেন।

বিকেলে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী কয়েকশ নেতা-কর্মীসহ সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের নিয়ে নগর ভবন থেকে পায়ে হেঁটে শহরের চাষাড়ার দিকে রওনা হয়।

শহরের বঙ্গবন্ধু সড়কের জাকির সুপার মার্কেটের সামনের এসে হাজির হলে আইভীর সঙ্গে থাকা কয়েকজন লোক হকারদের সরানোর চেষ্টা করলে প্রথমে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে শামীম ওসমান সমর্থিত নেতা-কর্মী ও মেয়র আইভীর লোকজনদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

মেয়র আইভী বলেছেন, শহরের ফুটপাত মুক্ত করতে হকার উচ্ছেদ করা হয়েছে। কিন্তু এমপি শামীম ওসমান নারায়ণগঞ্জকে অশান্ত করতে হকারদের বসানোর জন্য নির্দেশ দিয়েছেন। শামীম ওসমান কেন হকারদের উসকানি দিয়েছে এটা আমি বুঝতে পারছি না। আমি আজকে দেখতে এসেছিলাম ফুটপাতে পায়ে হেঁটে মানুষের চলতে কতটা ভালো লাগে। এমন দৃশ্য দেখতে এলে শামীম ওসমানের নির্দেশে আমার ওপর হামলা চালানো হয়।

তিনি বলেন, আমার ওপর হামলার সময় জনতা ব্যারিকেট দিয়ে আমাকে বাঁচাতে আসলো। কেন আসলো জানি না। শামীম ওসমানসহ তার লোকজন আমাকে মারতো আমি সেটি দেখার অপেক্ষায় ছিলাম। প্রশাসনের সহযোগিতায় নিরীহ মানুষের ওপর হামলা চালানো হয়েছে বলেও অভিযোগ করেন মেয়র আইভী।

এদিকে, শামীম ওসমান বলেন, মেয়র আইভী নারায়ণগঞ্জ অশান্ত করার চেষ্টা করছেন। পুলিশের সামনে হকারদের লক্ষ্য করে মেয়রের লোকজন গুলি করেছে। নারায়ণগঞ্জের সাধারণ মানুষকে কেন পথে বসিয়েছে। আমরা সাধারণ মানুষের পক্ষে আছি, থাকব। মেয়রের লোকজন সাধারণ মানুষের ওপর হামলা চালিয়েছে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. শরফুদ্দিন বলেন, মেয়র সমর্থকদের সঙ্গে হকারদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। তবে কয়জন আহত হয়েছে জানা নেই। পরিস্থিত নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুড়েছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com