সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২ জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ ব্রাজিলে বন্যায় মৃত্যু বেড়ে ৭৫, নিখোঁজ শতাধিক টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ

নাম ‘উলুবাড়ির ষাঁড়’, দাম ২০ লাখ টাকা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০১৬
  • ১২০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: গরুটির নাম ‘উলুবাড়ির ষাঁড়’। গরুটি কুষ্টিয়া থেকে গাবতলী হাটে এনেছেন বশির বেপারি। সাদা রঙের গরুটির দাম হাঁকা হয়েছে ২০ লাখ টাকা। শুক্রবার সন্ধ্যা পর‌্যন্ত দাম উঠেছে ১১ লাখ টাকা পর‌্যন্ত।

তবে এই টাকায় গরুটি বিক্রি করবেন না বশির। প্রত্যাশিত দামের জন্য অপেক্ষা করবেন তিনি। তার মতে, সাড়ে পাঁচ ফুট উচ্চতার উলুবাড়ির ষাঁড়টি গাবতলী হাটের সেরা গরু। এতে ৩০ মণের ওপর মাংস পওয়া যাবে।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর গাবতলী গরুর হাটে এ প্রতিবেদকের সঙ্গে কথা হয় বশির বেপারির।

তিনি জানান, এক বছর আগে গরুটি তিনি ভারত থেকে কিনেছেন। এরপর একে অনেক যত্নে লালন-পালন করেছেন। এই উলুবাড়ির ষাঁড় ছাড়াও তিনি আরও ছয়টি গরু বিক্রির জন্য হাটে এনেছেন। সব কটি গরু মিলিয়ে ৪০ লাখ টাকা দাম পাবেন বলে আশা করছেন বশির বেপারি।

এদিকে গরুটি দেখার জন্য দর্শনার্থী ও ক্রেতাদের ভিড় লেগেই থাকে। নূরুল ইসলাম নামের এক যুবক হাটে এসেছেন গরু দেখতে। বাজার ঘুরে তার চোখে ‘উলুবাড়ির ষাঁড়’ই সেরা মনে হয়েছে। তিনি গরুটির সঙ্গে সেলফিও তোলেন।

চয়ন নামের আরেক দর্শনার্থী জানান, এবার বাড়ি যাননি বলে পরিবারের সঙ্গে ঈদ করা হবে না। তবে হাটে গরু দেখে সেই শূন্যতা লাঘব করা চেষ্টা করছেন।

বেচাকেনায় মন্দা

গাবতলীর হাট ঘুরে দেখা গেছে, বেশির ভাগ বেপারি হাত গুটিয়ে বসে আছেন। বেচাবিক্রি তেমন নেই। তবে আগামীকাল শনিবার থেকে পুরোদমে বিক্রি শুরু হবে বলে আশা করছেন তারা।

তসলিম উদ্দিন নামের একজন বেপারি জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে তিনি এসেছেন ১০টি গরু নিয়ে। এখনো পর্যন্ত একটি গরুও বেচতে পারেননি। তিনি জানান, ক্রেতারা ঘুরে ঘুরে গরু দেখে আর দাম জিজ্ঞাসা করে, কিন্তু কেনে না। তবে তিনি আশা করছেন, কাল থেকে গরু বিক্রি শুরু হবে।

পাবনা থেকে এসেছেন মকবুল বেপারি। তিনি অস্ট্রেলিয়ান একটি গরু এনেছেন। দাম হাঁকিয়েছেন ১৬ লাখ টাকা। গতকাল ৯ লাখ টাকা দাম উঠলেও তিনি আশা করছেন, ১৫ লাখেই বিকোবে গরুটি।

আজগর নামের আরেক বেপারি নয়টা গরু নিয়ে হাটে এলেছেন, কিন্তু এখনো একটাও বিক্রি হয়নি। এগুলো বিক্রি হলে আরও ২২টি গরু হাটে আনার পরিকল্পনা আছে তার।

বাংলা৭১নিউজ/এমএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com