বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

নাট্যনির্মাতাদের ডিরেক্টরস গিল্ড নির্বাচন: সভাপতি রাকায়েত, সম্পাদক অলিক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৩ জুলাই, ২০১৬
  • ১৩৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: টেলিভিশন নাট্যনির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন গাজী রাকায়েত এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এস এ হক অলিক।

শুক্রবার (২২ জুলাই) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনার পর আজ ভোরে ফলাফল ঘোষণা করা হয়।

প্রাপ্ত ফলাফলের খবর অনুযায়ী, সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন- সৈয়দ শাকিল, কচি খন্দকার, সকাল আহমেদ। সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন হৃদি হক, মাসুদ মহিউদ্দিন।

সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন কামরুজ্জামান সাগর। অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন নঈম ইমতিয়াজ নেয়ামূল এবং প্রচার সম্পাদক নির্বাচিত হয়েছেন জুয়েল মাহমুদ। এরই সঙ্গে ১০ জন কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন।

রাজধানী সেগুনবাগিচার শিল্পকলা একাডেমিতে শুক্রবার এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নাট্যকার-নির্মাতা-অভিনয়শিল্পীদের মিলনামেলায় পরিণত হয় ভোটকেন্দ্র। প্রায় ৯০ শতাংশ ভোটগ্রহণ হয়েছে।

প্রথমবারের মতো ডিরেক্টরস গিল্ডের নির্বাচন অনুষ্ঠিত হলো। ২০০২ সালে পরিচালকদের অধিকার রক্ষার জন্য গঠন করা হয় সংগঠনটি। শুরু থেকে তিনবার ‘সিলেকশন’ পদ্ধতিতে কমিটি গঠন করা হলেও এবারই প্রথম নির্বাচন অনুষ্ঠিত হলো।

এবারের নির্বাচনে ৮টি পদের জন্য লড়ছেন ৫৩ প্রার্থী। ডিরেক্টরস গিল্ডের মোট ভোটার সংখ্যা ৩৮৬ জন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন ড. ইনামুল হক। তার সঙ্গে কমিশনার ছিলেন এস এম মহসীন ও খায়রুল আলম সবুজ।

নির্বাচনে সভাপতি প্রার্থী ছিলেন- গাজী রাকায়েত, জাহিদ হাসান ও কায়েস চৌধুরী। সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন- এসএ হক অলিক ও মুহম্মদ মোস্তফা কামাল রাজ। সহ-সভাপতি পদে ছিলেন আকরাম খান, কচি খন্দকার, চয়নিকা চৌধুরী, শুভ্র খান, সৈয়দ শাকিল ও সকাল আহমেদ।

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে লড়েছেন হৃদি হক, হিমেল আশরাফ, রাজু আলীম, মাসুদ মহিউদ্দীন, রহমতুল্লাহ তুহিন, হাসান জাহাঙ্গীর ও শেখ মুহাম্মদ এহসানুর রহমান।

এ ছাড়া অর্থ সম্পাদক পদে লড়ছেন আরিফ আল মামুন, নঈম ইমতিয়াজ নেয়ামুল ও আল হাজেন। সাংগঠনিক সম্পাদক পদপ্রাথী ইমরাউল রাফাত, দীন মোহাম্মদ মন্টু, আকতারুজ্জামান ও এসএম কামরুজ্জামান সাগর।

প্রচার সম্পাদক পদে লড়ছেন জুয়েল মাহমুদ, পিকলু চৌধুরী, পঙ্কজ কুমার ঘোষ ও ফয়েজ আহমেদ রেজা। কার্যনির্বাহী পরিষদ পদপ্রার্থী ছিলেন ২৭ জন। এর মধ্যে ১০ জন নির্বাচিত হয়েছেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com